ডেস্ক রিপোর্টঃ না ফেরার দেশে চলে গেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে (লন্ডন স্থানীয় সময় ৪টা ২৩ মিনিট) লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আনিসুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশের বিভিন্ন গুণী ব্যক্তিরা।

মেয়র আনিসুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকাই চলচ্চিত্রের নায়ক অনন্ত জলিল। গত ১ ডিসেম্বর তিনি ফেসবুকে লিখেন, ”বহুমাত্রিক জীবনে সফল মানুষ আনিসুল হক। তিনি চৌকশ উপস্থাপক, উদ্যমী ব্যবসায়ী, প্রজ্ঞাবান নেতা। বাংলাদেশের মানুষ যাঁর কথা শুনতো মন্ত্রমুগ্ধের মত। যিনি প্রতিনিয়ত স্বপ্ন দেখাতেন তরুণদের। উজ্জীবিত করতেন পরিবারের জন্য, দেশের জন্য মহৎ কিছু করার জন্য। যিনি তাঁর বর্ণিল জীবনে একচুল পরিমাণে নিজের আদর্শের বাইরে কিছু করেননি। প্রাণের শহর ঢাকাকে তিলোত্তমা করাই ছিল তাঁর শেষ স্বপ্ন। প্রিয় নাগরিকদের অনন্ত অপেক্ষায় রেখে গেলেন।”

অনন্ত জলিলের এই স্ট্যাটাসের নিচে কমেন্টে তার ভক্তদের কেউ কেউ অনন্ত জলিলকে মেয়রপ্রার্থী হবার অনুরোধ করেন। ভক্তদের এসব কমেন্টের জবাবে আজ রোববার (৩ ডিসেম্বর) অনন্ত জলিল ফেসবুকে লিখেন, বন্ধুগন, ”আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আমি আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ার বরকতে, আলহামদুলিল্লাহ ভালোই আছি। আশাকরি আপনারাও ভালো আছেন। বন্ধুগন আমার প্রতি আপনাদের ভালোবাসায় আমি চির কৃতজ্ঞ। আমার অনেক শুভাকাঙ্খী চাচ্ছেন আমাকে মেয়র হিসেবে দেখতে। সেই বন্ধুদের বলছি, এ বক্তব্য আমার প্রতি আবেগের বহিঃপ্রকাশ।

বন্ধুরা, আমি কখনো রাজনীতি করিনি এবং করবও না। কারন রাজনীতির জন্য আমি নই। দেশের অনেক যোগ্য রাজনীতিবিদ আছেন। তারাই আসবেন রাজনীতিতে এবং দেশকে উন্নতির শিখরে নিয়ে যাবেন আমি আশাকরি। আর তাদের মাঝে থেকে একজন যোগ্য রাজনীতিবিদ উত্তর সিটি কর্পোরেশনের মেয়র হয়ে আমাদের প্রিয় ঢাকাকে নিরাপদ ও বাস যোগ্য ঢাকা গড়ে তুলবেন।

সদ্য প্রয়াত আনিসুল হক ভাইয়ের অবাস্তবায়িত স্বপ্ন পূরন করবেন ইনশাআল্লাহ্। আর সেই যোগ্য রাজনীতিবিদকে খুঁজে বের করবেন দেশরত্ন, জননেত্রী আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যেভাবে যোগ্য হাতে দেশ পরিচালনা করছেন, তেমনিভাবে আমাদের ঢাকা উত্তরের জন্য যোগ্য, সৎ ও কর্মঠ মেয়র নির্বাচনের মাধ্যমে উপহার দিবেন।

বন্ধুরা, আপনাদের অনুপ্রেরণায় আগেও যেভাবে মানুষ ও সমাজের সেবা করেছি, ইনশাআল্লাহ্ আল্লাহর রহমতে ভবিষ্যতে যেন তেমনটিভাবে সেবা করে যেতে পারে। আর আগেও যেভাবে আপনারা আমার পাশে ছিলেন, আশাকরি সবসময় একই ভাবে আমার পাশে থাকবেন। আর আমি অতি সামান্য একজন মানুষ, তাই আপনাদের ভালোবাসা নিয়ে সবসময় আপনাদের পাশেই থাকতে চাই। ইনশাল্লাহ। আপনারা আমার জন্য দোয়া করবেন।”

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: