মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরও শক্তিশালী। তিনি বলেন, আজকে শেখ হাসিনা জেগে থাকেন বলেই, আমরা শান্তিতে ঘুমাতে পারি। বঙ্গবন্ধু নেই, কিন্তু তিনি আমাদের সবার মধ্যেই আছেন। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরও শক্তিশালী। সোমবার (২৩ মে) সন্ধ্যায় কক্সবাজারে বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জিয়াউর রহমান ও এরশাদ- খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। তারা ক্ষমতায় গিয়ে দেশের মানুষের জন্য তেমন কিছু করেনি। এদের আমলে এতিমদের টাকাও অনিরাপদ ছিল। সেখানে জনগণ কীভাবে নিরাপদ থাকবে?

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অনেক দূর এগিয়েছে। দেশে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও যোগাযোগ ব্যবস্থাসহ প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ দেশের মানুষ উন্নয়নের সুফল পাওয়ায় তাদের জীবন মান উন্নয়ন হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাশ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ বীর মুক্তিযোদ্ধারা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: