জনগণ রাস্তায় নামলে এই সরকারকে হটাতে এক সপ্তাহ লাগবে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুলহক নুর। শুক্রবার (২০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, ‘গাছে কাঁঠাল গোফে তেল’ রাজনৈতিক দলগুলোকে বলবো এই অভ্যাস ত্যাগ করুন। বিদেশিরা ক্ষমতায় বসিয়ে দিয়ে যাবে না। ক্ষমতায় বসতে চাইলে জনগণকে নিয়ে গণআন্দোলন গড়ে তুলতে হবে। জনগণ রাস্তায় নামলেই সরকারকে হটাতে একমাস বা এক বছর নয়, মাত্র এক সপ্তাহ লাগবে।

তিনি বলেন, ভালো ছাত্ররাও ছাত্রলীগ করে মাদকাসক্ত ও খুনি হয়ে যায়। এরা নিজের দলের লোককেও খুন করে। এই কর্তৃত্ববাদ সরকার যদি আরও এক মেয়াদ থাকে, তাহলে বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে। তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা উন্মাদ হয়ে গেছেন। তাই তারা ড. রেজা কিবরিয়ার বাবা শাহ এএমএস কিবরিয়ারকে বাজে কথা বলছেন। যিনি মুক্তিযুদ্ধ করেছেন ও আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য কাজ করেছেন।

ডাকসুর সাবেক ভিপি বলেন, এ সরকার ড. ইউনুসের মতো সম্মানিত ব্যক্তিকে কীভাবে অপমান করেছে আমরা তা দেখেছি। রিজার্ভ নিয়ে সরকার যে হিসাব দিচ্ছে তা প্রকৃত হিসাব নয়, সেখানে অনেক ফাঁকফোকর রয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: