হজে গিয়ে মারা যাওয়া বাংলাদেশির দাফন হলো মক্কায়

সৌদি আরবে আরও পবিত্র হজ পালন করতে গিয়ে আরও এক হজযাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) নোয়াখালী জেলার নুরুল আমিন (৬৪) পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে। নুরুল আমিনের পাসপোর্ট নম্বর ইএফ ০৭৫৮০০৬। বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়। ওই দিন আসর নামাজের পর মক্কায় জানাজা শেষে সরাইয়া নামক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মক্কায় অবস্থানরত নুরুল আমিনের হজ গাইড মোহাম্মদ মাসুম গণমাধ্যমকে জানান, গত বুধবার (১৫ জুন) ভোর ৫টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হন নুরুল আমিন। ওই দিন দুপুর ১টার দিকে মক্কায় পৌঁছান। তারপর খাবার ও বিশ্রাম শেষে আসর নামাজ পড়ে ওমরাহ করেন তিনি। রাতে এশার নামাজ শেষে ঘুমিয়ে পড়েন।

তিনি বলেন, বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টার দিকে শ্বাস নিতে কষ্ট অনুভব করলে নুরুল আমিনের সঙ্গে থাকা অপর হজযাত্রীরা সেদেশের জরুরি সেবায় কল দেয়। তাদের অ্যাম্বুলেন্স আসতে দেরি হওয়ায় তাকে টেক্সিক্যাবে করে বাংলাদেশ হজ মিশন ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে ইসিজি করে কর্তব্যরত ডা. আবদুর রাজ্জাক ভোর সাড়ে ৪টার দিকে নুরুল আমিনকে মৃত ঘোষণা করেন।

মোহাম্মদ মাসুম আরও বলেন, আমরা নোয়াখালীতে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি। তাদের কোনো আপত্তি না থাকায় বৃহস্পতিবার আসরের নামাজের পর মক্কায় জানাজা শেষে সরাইয়া নামক কবরস্থানে তাকে দাফন করা হয়।

চলতি বছরে এটা সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর দ্বিতীয় মৃত্যু। এর আগে গত ১১ জুন মো. জাহাঙ্গীর কবির (৫৯) নামের চাঁপাইনবাবগঞ্জের এক হজযাত্রী পবিত্র মক্কায় মারা যান।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

ফেসবুকে আমরাঃ