‘হাওয়া’ সিনেমা দেখে যা বললেন রুমিন ফারহানা

সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মেজবাউর রহমান সুমন পরিচালিত `হাওয়া’ সিনেমা। এই সিনেমা মুক্তির আগেই সিনেমাটির সাদা, সাদা কালা, কালা্ গানটি নেট দুনিয়ায় ভাইরাল এবং দর্শক হৃদয়ে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। সেই থেকে সিনেমাটি দেখার প্রতি দর্শকদের বেশ আগ্রহ সৃষ্টি হয়েছে। মুক্তির ১৮ দিন পেরিয়ে গেলেও চঞ্চল চৌধুরীর অভিনীত ‘হাওয়া’ সিনেমার জয়রথ যেন থামছেই না। দর্শক চাহিদায় প্রেক্ষাগৃহের সংখ্যা দিন দিন বেড়েই চলছে।

হাওয়ার প্রশংসা করেছেন সিনেমাসংশ্লিষ্ট তারকারাও। তবে সিনেমায় একটি শালিক পাখিকে খাঁচায় প্রদর্শন ও হত্যা করে খাওয়ার চিত্র দেখানো হয়েছে, যা বন্য প্রাণী আইনকে লঙ্ঘন করে। পরিবেশবাদীদের মধ্যেও বিষয়টি উদ্বেগ তৈরি করেছে। তবে হাওয়া সিনেমায় অভিনয়, মেকিং এবং গল্প মনে ধরেছে বিএনপির দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার। সিনেমাটি নিয়ে শুক্রবার (১২ আগস্ট) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি।

তিনি লিখেছেন, `হাওয়া’ দেখতে গিয়ে প্রতি মুহূর্ত মনে হয়েছে এত নিখুঁত অনবদ্য অভিনয় বহুদিন দেখিনি, বিশেষ করে চঞ্চল চৌধুরী। মেকিংও দারুণ। তবে কাহিনির শেষটা মনে পড়িয়ে দিয়েছে ছোটবেলায় দেখা `হীরামনের’ কথা।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আগেই জানানো হয়েছিল বাংলাদেশে মুক্তির পর `হাওয়া’ খুব শিগগিরই মুক্তি পাবে বিশ্বের অন্যান্য দেশের সিনেমা হলগুলোতে। সেই ঘোষণা অনুযায়ী, আগামী ১৩ আগস্ট `হাওয়া’ মুক্তি পাবে অস্ট্রেলিয়ায়। এ ছাড়া ২ সেপ্টেম্বর মুক্তি পাবে আমেরিকা ও কানাডায়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ