সম্প্রতি দেশের বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠান থেকে গ্রাহকদের পণ্য ক্রয়ের আগে সচেতন থাকতে বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গ্রাহকদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, যারা আকর্ষনীয় মুনাফার কথা বলছেন, ১০০ টাকার গাড়ি ৫০ টাকায় দিবেন; এসব বাস্তবসম্মত কিনা তা দেখেশুনে পরে বিনিয়োগ করবেন। রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধামাকা, ইভ্যালি, ই-অরেঞ্জসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান মানুষের কাছ থেকে অনেক টাকা নিয়েছে। তারা যেই কমিটমেন্ট জনগনকে দিয়েছে সেটা যদি পূরণ না করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া গ্রাহকদের সতর্ক করে মন্ত্রী বলেন, কোনো প্রলোভনে পা না দিয়ে এসকল ই-কমার্স প্রতিষ্ঠান থেকে পণ্য ক্রয়ের আগে বা টাকা বিনিয়োগের আগে যাচাই বাচাই করে নিবেন।

এদিন সচিবালয়ে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো প্রসঙ্গেও কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার আমাদের কাছে আবেদন করেছিলেন। আমরা তা পরীক্ষা-নিরীক্ষা করে তার মুক্তির মেয়াদ চতুর্থ দফায় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তিনি বাড়িতে বসে চিকিৎসা নেবেন। বিদেশে যেতে পারবেন না। এর সঙ্গে আগে যেসব শর্ত ছিল, সেসব শর্ত বহাল থাকবে। যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: