অবশেষে ঢাকায় আসবে আর্জেন্টিনা দল

গত মার্চে দ্বিতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে অংশ নিতে ঢাকায় আসার মৌখিক সম্মতি দিয়েও শেষ পর্যন্ত স্পন্সর সংকটে আসতে পারেনি দল আর্জেন্টিনা। তবে এবাক্র ম্যারাডোনা-মেসিদের দেশের জাতীয় কাবাডি দল টুর্নামেন্টের তৃতীয় আসরে অংশ নেওয়ার নিশ্চয়তা দিয়েছে। আগামী ১১ থেকে ২২ মার্চ অনুষ্ঠিত হবে তৃতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এস এম নেওয়াজ সোহাগ আর্জেন্টিনার অংশগ্রহণ করার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এবারের টুর্নামেন্টে দল বাড়ছে। আর্জেন্টিনা আসবে বলেও নিশ্চয়তা দিয়েছে। বাংলাদেশসহ ১২টি দেশ অংশ নেবে এবারের টুর্নামেন্টে।

এছাড়া টুর্নামেন্টের তৃতীয় আসরে অংশ নেওয়ার সম্মতি জানিয়েছে আর্জেন্টিনা, চাইনিজ তাইপে, ইংল্যান্ড, ইরাক, ইন্দোনেশিয়া, কেনিয়া, মালয়েশিয়া, নেপাল, পোল্যান্ড, শ্রীলংকা, থাইল্যান্ড ও স্বাগতিক বাংলাদেশ। টুর্নামেন্টের আগের দুটি আসরেই চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ। বঙ্গবন্ধু কাবাডি এবার শুধুই একটি আসর নয়। সাথে বিশ্বকাপ বাছাই পর্বও। এখন দল বেড়ে যাওয়ায় সরাসরির বদলে বাছাই পর্ব। তাই আসন্ন বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি থেকে চারটি বা ছয়টি দল বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করবে।

আরো পড়ুন