আবারো অবরুদ্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন

ক্লাসরুমের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

আজ সোমবার সকাল ৮.৩০ মিনিট থেকে প্রশাসনিক ভবনের ক্লাসরুমের সামনে অবস্থান নেয় তারা। এ সময় সংকটের প্রতিবাদস্বরূপ প্রশাসনিক ভবনের সামনেই শিক্ষার্থীরা প্রতিকী ক্লাস নেন।

অবরোধকারী শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ চার বছর আমরা একটি কক্ষে আমাদের ক্লাস-পরীক্ষা দিচ্ছি। বর্তমানে আমাদের শিক্ষার্থী ২৫০ জন। ব্যবহারিক ক্লাসের জন্য আমাদের প্রয়োজনীয় ল্যাব না থাকায় আমরা কাজগুলো হাতে কলমে শেখার সুযোগ পাচ্ছিনা।

গত সপ্তাহে প্রশাসন বিজনেস স্টাডিজ অনুষদে কয়েকটি রুম বরাদ্দ দিলে ওই অনুষদের শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বরাদ্দ স্থগিত করে প্রশাসন। এখন প্রশাসনের পক্ষ থেকে এক সপ্তাহ সময় চাইছে যেটি আমরা মেনে নিতে পারছি না।

এর আগে উপাচার্য তার কার্যালয়ে যেতে নিলে বিভাগের শিক্ষার্থীরা তাদের দাবি জানিয়ে সমাধান চায়। উপাচার্য সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস দিলেও শিক্ষার্থীরা দ্রুত সমাধান চেয়ে আন্দোলন শুরু করেন। এ দিকে আন্দোলনের ফলে উপাচার্য সংশ্লিষ্ট অনুষদের ডিন এবং বিভাগীয় প্রধানকে নিয়ে আলোচনায় বসেছেন বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে জানানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, গতকাল (রবিবার) বিভাগীয় প্রধানদের নিয়ে মিটিং করেছি। আজও মিটিং চলছে। আমরা সমাধানের চেষ্টা করছি।

আরো পড়ুন