একাদশে জায়গা হচ্ছে না বিশ্বকাপ জয়ী গোলরক্ষক মার্টিনেজের

আজ রাতের ম্যাচে টটেনহ্যামের বিপক্ষে মাঠে নামবে অ্যাস্টন ভিলা। কিন্তু প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশে থাকছেন না বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজ। তার জায়গায় লিভারপুলের বিপক্ষে তিন গোল খাওয়া গোলরক্ষক রবিন ওলসেনকে একাদশে রাখতে যাচ্ছেন স্প্যানিশ কোচ উনাই এমেরি।

এদিকে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছেন মার্টিনেজ। কোয়ার্টার ফাইনাল ও ফাইনাল ম্যাচে টাইব্রেকারে দলকে জিতিয়েছেন তিনি। ম্যাচ টাইব্রেকারে নেওয়ার আগে দুর্দান্ত শট ফিরিয়ে রেখেছেন অবদান। এরপর দেশে ফিরে উদযাপন মাতেন তারা।

ওই উদযাপন শেষ করে বৃহস্পতিবার দলে যোগ দেন এমি মার্টিনেজ। শুক্রবার দলের সঙ্গে প্রথম অনুশীলন করেছেন তিনি। শনিবার রাতে ম্যাচ তার দলের। একদিনের অনুশীলনে ম্যাচ ফিটনেস পাওয়া কঠিন। দলের খেলার সঙ্গে মানিয়ে নিতে অসুবিধা হতে পারে জানিয়ে কোচ এমেরি শতভাগ প্রস্তুত হয়ে এমির ফেরার কথা বলেছেন।

এদিকে এমেরি বলেছেন, ‘আশা করছি মার্টিনেজ শতভাগ প্রস্তুত হয়ে মাঠ ফিরতে পারবে। তার দলের কাজের ধরণের সঙ্গেও মানিয়ে নিতে হবে।’ এর আগে এমেরি বলেছিলেন, যখন মার্টিনেজ ক্যাম্পে যোগ দেবে তাকে দলের খেলার সঙ্গে নতুন করে মানিয়ে নিতে হবে।’ অ্যাস্টন ভিলার পরবর্তী ম্যাচ উলভসের সঙ্গে। ওই ম্যাচ দিয়ে তিনি মাঠে ফিরতে পারেন।

আরো পড়ুন