কুবিতে ছাত্রলীগ নেতাদের প্রকাশ্যে মারধরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শাখা ছাত্রলীগের তিন নেতার উপর প্রকাশ্যে মারধরের ঘটনায় হামলাকারীদের গ্রেফতার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, এবং হামলায় ইন্ধনদাতা হিসেবে বিশ্ববিদ্যায়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীর অপসারণের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী এবং সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার ০৯ মার্চ বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বিশ্বদ্যিালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের উপস্থিতিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় নেতাকর্মীরা দাবী জানিয়ে বলেন, আপনারা সবাই দেখেছেন কিভাবে দিনে দুপুরে বহিরাগত এবং যুবদলের নেতাকে দিয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষর্থীদের মারধর করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বহিরাগত এবং অছাত্রদের অস্ত্রসহ প্রবেশের পরও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের ভূমিকা প্রশ্নবিদ্ধ। নিয়মিত ঘটতে থাকা এসকল ঘটনায় দোষীদের বিষয়ে কোন ব্যবস্থা না নিয়ে উল্টো শিক্ষার্থীদের বহিস্কার করে প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

এর আগে, ৮ মার্চ দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিসমিল্লাহ কনফেকশনারীর বিশ্ববিদ্যালয়ের ২০১৭ সালে শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী সমর্থিত স্থানীয় যুবদল নেতা রনি হত্যা মামলার আত্মস্বীকৃত আসামী বিপ্লব চন্দ্র দাস, সাবেক শিক্ষার্থী ইকবালসহ ১২-১৫ জনের হামলায় গুরুতর আহত হন শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক সালমান হৃদয়, বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সহ-সভাপতি সাইদুল ইসলাম রোহান।

শিক্ষার্থীদের দাবীর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন জানান, আমার কাছে অভিযোগ আসলে আমি সে বিষয়ে ব্যবস্থা নিব। কোন ছাত্র যদি অপকর্ম করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আর হামলাকারীদের গ্রেপ্তারের বিষয়ে আমরা পুলিশ প্রশাসনকে জানিয়েছি তারা ব্যবস্থা গ্রহণ করবে।

তবে এবিষয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান জানান, আমি গতকাল রাতের মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দিয়েছিলাম, চেষ্টা অব্যাহত আছে। অতি শীঘ্রই হয়ে যাবে।

আরো পড়ুন