কুমিল্লার চানপুর গোমতী সেতুতে ২-৮ অক্টোবর পর্যন্ত যান চলাচল বন্ধ

কুমিল্লা গোমতী নদীর উপর নির্মিত চানপুর স্টীল ব্রীজের মেরামত কাজ আগামীকাল শুক্রবার (২ অক্টোবর) থেকে শুরু হচ্ছে। এ সংস্কার কাজের কারণে আগামি এক সপ্তাহ ব্রীজের উপর দিয়ে যান চলাচল বন্ধ থাকবে। দীর্ঘদিন সংস্কার কাজ না হওয়ার কারণে এ ব্রীজটিতে ভারী যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। জনস্বার্থ বিবেচনা করে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের অর্থায়নে জরুরি ভিত্তিতে এ সংস্কার কাজের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহারের উদ্যোগে কুমিল্লা-সালদানদী সড়কটি পূর্নাঙ্গ সংস্কারের জন্য এলজিইডি থেকে সড়ক ও জনপথ বিভাগে হস্তান্তর করা হয়েছে।

কুমিল্লা আদর্শ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল বলেন, আগামি শুক্রবার(০২ অক্টোবর) ব্রীজের সংস্কার কাজ শুরু হবে। চলবে আগামি ৮ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত। পরের দিন শুক্রবার থেকে যথারীতি যানবাহন চলাচল করতে পারবে। এ ব্রীজের যাতায়াতকারীরা বিকল্প হিসেবে টিক্কাচর ব্রীজ ও পালপাড়া ব্রীজ দিয়ে চলাচল করতে পারবে।

জানা যায়, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় কুমিল্লা গোমতী নদীর উপর চানপুর এলাকায় নির্মিত স্টীল ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। বিশেষ করে নির্মান সামগ্রী সহ পন্যবাহী ভারী যানবাহন চলাচল খুবেই বিপজ্জনক হয়ে উঠেছে। নগরীর সাথে গোমতীর উত্তরপাড়ের বিশেষ করে আমড়াতলী ও পাঁচথুবী ইউনিয়নের অধিবাসী সহ কসবা সালদা নদী সড়কের যাতায়াতকারীদের জন্য এ ব্রীজটি গুরুত্বপূর্ণ। ওই এলাকার মানুষ দীর্ঘদিন ধরে ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে। জনস্বার্থে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের অর্থায়নে এ ব্রীজের সংস্কারের উদ্যেগ নেওয়া হয়েছে। এ ব্রীজের উপর দিয়ে নির্মাণ সামগ্রীসহ পন্যবাহী ভারী যানবাহন চলাচল খুবেই বিপজ্জনক হয়ে উঠেছে। আমরা জনস্বার্থে জনগুরুত্বপূর্ণ সড়কটি উপজেলা পরিষদের অর্থায়নে দ্রুত মেরামতের উদ্যেগ নিয়েছি।

এদিকে কুমিল্লার চাঁনপুর থেকে সালদা নদী পর্যন্ত সড়কটি কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহারের উদ্যোগে পূর্নাঙ্গ সংস্কারের জন্য এলজিইডি থেকে সড়ক ও জনপথ বিভাগে হস্তান্তর করা হয়েছে। কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ জানান, চাঁনপুর থেকে সালদানদী পর্যন্ত সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হচ্ছে। এই পথে গোমতী নদীর উপর একটি নতুন সেতুও নির্মান করা হবে বলে জানান তিনি।

আরো পড়ুন