কুমিল্লার টানা তৃতীয় জয়

স্পোর্টস ডেস্কঃ কুমিল্লার ম্যাচের শুরুও হয়েছিল জয় দিয়ে। সেই টস জয়ের সিদ্ধান্তে মোহাম্মদ নবী নেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। এই ম্যাচের মধ্য দিয়ে তামিম ইকবাল ফিরলেও প্রথম ম্যাচেই অধিনায়কত্বের চাপ নেননি বাঁহাতি ওপেনার।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হাতে রেখেও মাত্র ১৩৯ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নিয়ন্ত্রিত বোলিংয়ে সৌম্য সরকার, দিলশান মুনাবীরা, সিকান্দার রাজারা খেলেন একশরও নিচে স্ট্রাইক-রেটধারী ইনিংস।

শেষদিকে অধিনায়ক মিসবাহ-উল-হকের ১১ বলে ১৬ ও ক্রিস জর্ডানের ৯ বলে ১৬ রানের ইনিংসে ভর করে লড়াকু পুঁজি পায় চট্টগ্রাম অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান আসে লুক রঞ্চির ব্যাট থেকে। এছাড়া সৌম্য ২০ ও মুনাবীরা ১৯ রান করেন।

কুমিল্লার পক্ষে মোহাম্মদ নবী, মোহাম্মদ সাইফউদ্দিন, রশিদ খান ও ডোয়াইন ব্রাভো একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ধীর শুরু করে কুমিল্লাও। আইকন ক্রিকেটার তামিম ১০ বলে মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন। এরপর ব্যক্তিগত ২১ রানের মাথায় সাজঘরে ফেরেন লিটন দাসও। এরপর দলের হাল ধরেন ইমরুল কায়েস ও জস বাটলার।

দলকে অনেকখানি এগিয়ে দিয়ে সাজঘরে ফিরতে হয় ইমরুল ও বাটলার দুজনকেই। তার আগে দুজনে করেন যথাক্রমে ৪৫ ও ৪৬ রান। যদিও তাতে দলের জয় তুলে নেওয়ায় কোনো প্রভাব পড়েনি। ৬ উইকেট ও ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সংক্ষিপ্ত স্কোর
টস- কুমিল্লা ভিক্টোরিয়ান্স
চিটাগং ভাইকিংস- ১৩৯/৪ (২০ ওভার); রঞ্চি ৩১, সৌম্য ৩০; রশিদ ১৭/১, নবী ১৯/১
কুমিল্লা ভিক্টোরিয়ান্স- ১৪০/৪ (১৮.১ ওভার); ইমরুল ৪৫, বাটলার ৪৪; সানজামুল ১৪/২, মুনাবীরা ১৭/২
ফল- কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৬ উইকেটে জয়ী।

আরো পড়ুন