কুমিল্লার দেবিদ্বারে ব্যাটারি চো’র চক্রের দুই সদস্য গ্রে’ফতার

কুমিল্লার দেবিদ্বারে অটোরিকশা ব্যাটারি চো’র চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ ।বৃহস্পতিবার পৃথক দুটি অভিযানে তাদের আটক করা হয়।

ব্যাটারি চো’র চক্রের সদস্যরা হলেন দেবিদ্বার উপজেলার পদ্মকোট গ্রামের আ.মতিন মিয়ার ছেলে মো. লিটন মিয়া, চাঁদপুরের কচুয়া উপজেলার চাঙ্গিনী গ্রামের আলী আকবরের ছেলে মো. দুলাল মিয়া।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে উপজেলার পদ্মকোটের নিজ বাড়ি থেকে লিটনকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে কুমিল্লার স্টেশন রোডের উইনার ব্যাটারি স্টোর রুমে অভি’যান চালিয়ে চোরাই ৩০টি ব্যটারি জব্দ করা হয়। যার দাম প্রায় ১ লাখ ৩০ হাজার টাকা।

এ সময় উইনার ব্যাটারির মালিক মো. দুলাল মিয়াকেও আটক করা হয়।

পুলিশ আরো জানায়,দীর্ঘদিন ধরে এই চো’র চক্রের সদস্যরা জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় মোবাইল ও ব্যাটারি চালিত ভ্যান-রিকশা চু’রি করে আসছিল।

দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার জানান, দেবিদ্বারসহ জেলার বিভিন্ন উপজেলায় এই চো’র গ্রুপের সদস্যরা মোবাইল, ব্যাটারি চালিত ভ্যান, ইজিবাইক ও সাইকেলসহ বিভিন্ন মালামাল চু’রি করে আসছিল। এ অবস্থায় কয়েকদিন ধরে পুলিশের বিশেষ অভিযানে চো’র চক্রের দুইজনকে আটক করা হয়।

ওসি আরো জানান, আটকের পর পুলিশ জিজ্ঞাসাবাদে বিভিন্ন জায়গায় ব্যাটারিসহ অন্যান্য মালামাল চু’রির কথা স্বীকার করেছেন আটকরা। এই সিন্ডিকেটে ১০-১৫ জন সদস্য রয়েছেন। আইনি প্রক্রিয়া শেষে এই দুইজনকে আদালতে সোপর্দ করা হবে। বাকি চো’রদেরকেও আটকের চেষ্টা চলছে।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

আরো পড়ুন