কুমিল্লার প্রথম জয়

চলতি বিপিএলে প্রথম জয়ের দেখা পেয়েছে সাবেক চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা তিন ম্যাচ খেলে তিনটিতেই হার নিয়ে মাঠ ছেড়েছিলো ইমরুল কায়েসের দল। আজ (১৬ জানুয়ারি) অবশ্য চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিলো কুমিল্লা। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১৩৫ রানের বেশি তুলতে পারেনি স্বাগতিকরা। অর্থাৎ ১৩৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে কুমিল্লা।

আগে ব্যাটিং করতে নেমে এদিন প্রথম ওভারেই উইকেট হারায় চট্টগ্রাম। রানের খাতা খোলার আগেই বিদায় নেন দলটির ইনফর্ম ব্যাটার উসমান খান।

এরপর অবশ্য আফিফ এসে দ্রুতগতিতে রান তুলতে থাকেন। আগের ম্যাচের এই হাফ-সেঞ্চুরিয়ান ৬ চারে ২৯ রান করতেই ফিরে যান প্যাভিলিয়নে। আফিফের বিদায়ের পর দ্রুত উইকেট হারাতে থাকে চট্টগ্রাম।

১ উইকেটে ৪৫ স্কোর থেকে এক পর্যায়ে দলটি ৭৮ রানের মধ্যে হারিয়ে ফেলে ৬ উইকেট। শেষ দিকে অধিনায়ক শুভাগত হোমের ব্যাটে লড়াইয়ের পুঁজি দাঁড় করায় চট্টগ্রাম।

শুভাগতর ব্যাট থেকে আসে ৩৭ রান। মাত্র ২৩ বলে ৪টি চার ও ১টি ছয়ে এই রান করেন চট্টগ্রামের অধিনায়ক। এ ছাড়া ম্যাক্স ও’ডাউড করেন ২০ রান।

কুমিল্লার পক্ষে তানভীর ইসলাম, খুশদিল শাহ এবং মোসাদ্দেক হোসাইন শিকার করেন ২টি করে উইকেট। এ ছাড়াও মুকিদুল ইসলাম মুগ্ধ নেন ১টি উইকেট।

আরো পড়ুন