কুমিল্লার মডার্ন হসপিটালে করোনা পরীক্ষা শুরু

আরটি-পিসিআর ল্যাবে কুমিল্লা মডার্ন হসপিটালে করোনা পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। গত মঙ্গলবার থেকে কুমিল্লার শাকতলায় অবস্থিত বেসরকারিভাবে প্রথম মডার্ন হসপিটাল আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু হয়েছে।

রোগীদের স্যাম্পল সংগ্রহ করার জন্য হাসপাতাল থেকে ২০০ গজ উত্তরে (আজুবা বিল্ডিং) আলাদা বুথ করা হয়েছে। বুথ থেকে স্যাম্পল সংগ্রহ করা হবে এবং ২৪ ঘণ্টায় রিপোর্ট দেয়া হবে।

জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে বিশ্ব মহামারীর এই সময়ে প্রাইভেট সেক্টরে কুমিল্লায় মডার্ন হসপিটাল কোভিড-১৯ ভাইরাস শনাক্ত কার্যক্রম হাতে নিয়েছে।

কুমিল্লা মডার্ন হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক জানান, গত ৮ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা: হাসান শাহরিয়ার কবীর, কুমিল্লার সিভিল সার্জন ডা: নিয়াতুজ্জামান, বাংলাদেশ ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজের (বিআইটিআইডি) ল্যাবরেটরি প্রধান ডা: শাকিল আহমেদ, কুমিল্লা মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগীয় প্রধান ডা: কান্তি প্রিয় দাস, কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা: মোহাম্মদ শাহাদাৎ হোসেনসহ পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি পরিদর্শন করেন। ল্যাবের গুণগতমান সন্তোষজনক হওয়ায় পরবর্তীতে আইইডিসিআর থেকে কোভিড-১৯ পরীক্ষার জন্য স্যাম্পল পাঠানো হয় মডার্ন হসপিটালে। মডার্ন হসপিটাল আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা সমাপ্ত করে রিপোর্ট পাঠানো হয় আইইডিসিআরে। ওই রিপোর্টসহ প্রতিবেদন স্বাস্থ্য অধিদফতরে যায়। স্বাস্থ্য অধিদফতর থেকে মডার্ন হসপিটালকে আরটি-পিসিআর ল্যাবে ল্যাবের অনুমোদন দেয়া হয়।

আরো পড়ুন