কুমিল্লায় ইউপি সচিবের উপর সাবেক ইউপি সদস্যের হামলা

বিধবা ভাতা, বয়স্ক ভাতা, ভিজিএফ কার্ড ও বিদ্যুৎ সংযোগ করে দেওয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার প্রতিবাদ করায় ইউনিয়ন সচিবকে পিটিয়েছে সাবেক এক ইউপি সদস্য।

কুমিল্লা জেলার বরুড়া উপজেলার ১১ নং গালিমপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। অভিযুক্ত গালিমপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য প্রতারক আব্দুর রশিদের হামলায় আহত ১১নং গালিমপুর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মিজানুর রহমান সুজন আহত হয়ে কুমিল্লা সদর হাসপাতলে চিকিৎসাধীন রয়েছেন।

বিধবা ভাতা, বয়স্ক ভাতা, ভিজিএফ কার্ড ও বিদ্যুৎ সংযোগ ও নানা ভাবে প্রতারনা করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার সাবেক ইউপি সদস্য আব্দুর রশিদ বরুড়া উপজেলার গালিমপুর ইউনিয়নের মমতাজ মিয়ার ছেলে।

এ ঘটনায় গালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আলমের পরামর্শে ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আব্দুর রশিদের বিরুদ্ধে বরুড়া থানায় অভিযোগ দিয়েছে সচিব মোঃ মিজানুর রহমান।

আহত সচিব মোঃ মিজানুর রহমান জানান, দীর্ঘদিন যাবৎ গালিমপুর ইউনিয়নের নিরীহ লোকজন ইউনিয়নের সাবেক সদস্য আব্দুর রশিদের বিরুদ্ধে ভাতা কার্ড করে দেওয়া কথা বলে অর্ত নেওয়ার অভিযোগ করে। অভিযোগকারিরা তাকে জানায়, বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা, ভিজিএফ কার্ড, বিদ্যুৎ সংযোগের করে দেওয়ার কথা বলে লোকজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয় আব্দুর রশিদ।

গত ২০ আগস্ট সকাল সাড়ে ১১টায় আব্দুর রশিদ ইউনিয়ন পরিষদে আসলে সাধারণ মানুষের অভিযোগের বিষয়ে তার কাছে জানতে চান সচিব মোঃ মিজানুর রহমান। এবং ভবিষ্যতে গ্রামের লোকজনকে হয়রানী না করার জন্য অনুরোধ করেন।

এতেই ক্ষিপ্ত হয়ে পরিষদের ভেতরে সচিব মোঃ মিজানুর রহমানের উপর হামলা চালায় আব্দুর রশিদ। তাকে উপর্যুপরি কিল ঘুষি মেরে আহত করে। এক পর্যায়ে আব্দুর রশিদের হামলায় মাটিতে লুটিয়ে পড়ে সচিব মিজানুর রহমান। পরে পরিষদের অন্য কর্মকর্তা কর্মচারিরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

গালিমপুর ইউনিয়নের বাসিন্দা জাহানারা বেগম আব্দুর রশিদের বিরুদ্ধে ভাতা করে দেওয়ার কথা বলে অর্থ নেদয়ার অভিযোগ করে।

আরো পড়ুন