কুমিল্লায় ঘুমের ওষুধ খাইয়ে পুত্রবধূকে ধর্ষণ, জামিনে এসে হত্যার চেষ্টা

কুমিল্লা নগরীর বিষ্ণুপুর এলাকায় ঘুমের ওষুধ খাইয়ে বুদ্ধি প্রতিবন্ধী ছেলের স্ত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত শ্বশুর জামিনে এসে পুত্রবধূকে পুনরায় হত্যার চেষ্টা চালিয়েছে।

এ ঘটনায় ভূক্তভোগি নারী কুমিল্লা কোতয়ালী মডেল থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছে।

জানা যায়, নগরীর এক নং ওয়ার্ডের বিষ্ণুপুর এলাকার মৃত হযরত আলীর ছেলে বাচ্চু মিয়া রুমি (৪৫) ২০১৯ সালের জানুয়ারি মাসে তার বুদ্ধি প্রতিবন্ধী ছেলে নূরুল ইসলামের সাথে নগরীর ১৮ নং ওয়ার্ডের হযরতপাড়া এলাকার একটি মেয়ের সাথে বিবাহ দেয়।

নূরুল ইসলাম বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় পুত্রবধূর ওপর কু-নজর পরে বাচ্চু মিয়ার। বিভিন্ন সময় কু-প্রস্তাব দেয় পুত্রবধুকে। পরে কৌশলে খাবারের সাথে ঘুমের ওষুধ খাইয়ে পুত্রবধূকে অচেতন করে ধর্ষণ করে শ্বশুর বাচ্চু মিয়া। একাধিকবার এ ঘটনা ঘটার পর পুত্রবধূ বিষয়টি বুঝতে পেরে তার শাশুড়িকে জানায়।

শ্বশুরের হাত থেকে বাঁচতে স্বামীকে নিয়ে অন্যত্র বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে সে। গত বছরের ২০ অক্টোবর রাত ১০ টায় বাচ্চু মিয়া ভাড়া বাড়িতে প্রবেশ করে পুনরায় পুত্রবধূকে জোর পূর্বক ধর্ষণ করে। ধর্ষিতার চিৎকারে স্থানীয় লোকজন একত্রিত হয়ে বাচ্চু মিয়াকে আটক করে।

এ ঘটনায় ভূক্তভোগী নারী কুমিল্লা আদালতে সরকারি খরচে আইনগত সহায়তা কেন্দ্রের মাধ্যমে আদালতে অভিযোগ দায়ের করে। আদালত বিষয়টি আমলে নিয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশকে এফএআর দায়ের করার নির্দেশ প্রদান করেন। পরবর্তীতে পুলিশ আসামি বাচ্চু মিয়াকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।

সম্প্রতি সময়ে বাচ্চু মিয়া জামিনে বের হয়ে মামলাটি তুলে নেয়ার জন্য লোক মাধ্যমে হুমকি-ধমকি প্রদান করতে থাকে।

গত শনিবার বিকেলে ভুক্তভোগী নারী হাউজিং এস্টেট এর গোল মার্কেট এলাকায় বাজার করতে গেলে বাচ্চু মিয়া তার উপর হামলা চালায়। এসময় স্থানীয় লোকজনের সহায়তায় রক্ষা পায় ওই নারী।

এ ঘটনায় সোমবার সন্ধ্যায় ওই নারী কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করে।

ভূক্তভোগী ওই নারী জানান, বাচ্চু মিয়া ও তার সহযোগীরা তাকে হত্যার জন্য ঘুরে বেড়াচ্ছে। মামলা তুলে না নিলে তাকে ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি-ধমকি দিয়ে আসছে। সে নীরাপত্তাহীনতায় ভূগছে।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট তাহমিনা বেগম জানান, ভূক্তভোগি ওই নারী একেবারে অসচ্ছল, তাই সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে। আসামি জামিনে গিয়ে বাদীকে হত্যার চেষ্টা চালিয়েছে। আমরা আদালতের কাছে আসামির জামিন বাতিলের আবেদন করবো।

এবিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল আজিম জানান, মামলাটি তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে চার্জসিট (পুলিশ রিপোর্ট) আদালতে প্রেরণ করা হয়েছে। ভূক্তভোগি নারীর অভিযোগের প্রেক্ষিতে সাধারণ ডায়েরি করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

আরো পড়ুন