কুমিল্লায় টানা ৪০ দিন জামায়াতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ছয় শিশু-কিশোর

কুমিল্লার চৌদ্দগ্রামে টানা ৪০ দিন জামায়াতে নামাজ পড়ার প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে সাইকেল উপহার পেয়েছে ৬ শিশু ও কিশোর।

প্রবাসীদের উদ্যোগে স্থানীয় মসজিদ কমিটি ও যুবসমাজের আহ্বানে সাড়া দিয়ে প্রতিযোগিতায় অংশ নেয় উপজেলার গুণবতী ইউপির দ. রামপুর এলাকার ৩৩ শিশু ও কিশোর। প্রায় দেড় মাস শেষে প্রতিযোগিতায় ৪০ দিন ৫ ওয়াক্ত জামায়াতে নামাজ পড়ার পুরস্কার হিসেবে বাইসাইকেল তুলে দেয় স্থানীয় মসজিদ কমিটি ও যুবসমাজ।

মঙ্গলবার বাদ মাগরিব স্থানীয় মসজিদ চত্বরে জমকালো আয়োজনে পুরস্কার বিতরণ ও ওয়াজ মাহফিলের মাধ্যমে প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে স্কুল ব্যাগ, অংশগ্রহণকারী সবাইকে মেডেল ও বই উপহার তুলে দেন উপস্থিত অতিথিরা।

রামপুর দক্ষিণ পাড়া মসজিদ কমিটির সেক্রেটারি সহিদুল ইসলাম ও সহকারী সেক্রেটারি সাইফুল ইসলাম মিয়াজী জানান, গ্রামের শিশু, কিশোর ও যুবকদেরকে জামায়াতে নামাজ আদায়ে উৎসাহিতকরণে রামপুর দক্ষিণপাড়া প্রবাসী গ্রুপের উদ্যোগে এবং সার্বিক সহযোগিতায় ব্যতিক্রমী এ আয়োজন। এরই মধ্যেই গ্রামে শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের মধ্যে আয়োজনটি ব্যাপক প্রভাব ফেলেছে। মসজিদে জামায়াতে নামাজ আদায়ে শিশু-কিশোর ও যুবকদের অংশগ্রহণ বেড়েছে।

এ সময় তিনি আরো বলেন, মানুষকে নামাজে উদ্বুদ্ধকরণে এমন ব্যতিক্রমী আয়োজন সব সমাজেরই করা উচিত। ফলে নামাজের বিষয়ে সবার আগ্রহ আরো বৃদ্ধি পাবে।

আরো পড়ুন