কুমিল্লায় ডিবি পুলিশের সাথে “বন্দুকযুদ্ধে” শীর্ষ সন্ত্রাসী তাহের নিহত

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সাথে সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে কুমিল্লায় বহুল আলোচিত তাহের বাহিনীর প্রধান ও শীর্ষ সন্ত্রাসী আবু তাহের (২৮) নিহত হয়েছে।

এ সময় ডিবির একজন এসআইসহ ৩ জন আহত হয়েছে। উদ্ধার করা হয়েছে একটি পিস্তলসহ কিছু দেশীয় অস্ত্র। নিহত সন্ত্রাসী আবু তাহের নগরীর সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে। শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে জেলার সদর উপজেলার আলেখাচর সাবুরিয়া সিএনজি পাম্পের পেছনে গোমতি নদীর প্রতিরক্ষা বাঁধে এ ঘটনাটি ঘটে। অভিযানে অংশ নেয়া ডিবির এসআই সহিদুল ইসলাম মুঠো ফোনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডিবি সূত্রে জানা যায়, জেলার সদর উপজেলার আলেখাচর সাবুরিয়া সিএনজি ষ্টেশনের পেছনে গোমতি নদীর বাঁধে ১০/১৫ জনের একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে ডিবির ওসি একেএম মঞ্জুর আলমের নেতৃত্বে ডিবির একটি একটি দল সেখানে পৌছে। এ সময় ডাকাত দল ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ঘটনাস্থলে শীর্ষ সন্ত্রাসী এবং ওই ডাকাত দলের প্রধান আবু তাহের গুলিতে আহত হন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। অভিযানে অংশ নেয়া ডিবি পুলিশের মধ্যে আহত হন এসআই সহিদুল ইসলাম, এএসআই শাহীন ও কনস্টেবল ইসমাঈল। ঘটনাস্থল থেকে পুলিশ লিটন নামের এক ডাকাতকে আটক করে। এ সময় উদ্ধার করা হয় ২ রাউন্ড গুলিসহ একটি পিস্তল এবং বেশ কিছু দেশীয় ধারালো অস্ত্র।

ডিবির ওসি একেএম মঞ্জুর আলম জানান, নিহত শীর্ষ সন্ত্রাসী আবু তাহেরের নেতৃত্বেই নগরীসহ জেলার বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড পরিচালিত হচ্ছিল। তার বিরুদ্ধে অন্তত ১ডজন মামলা রয়েছে। এর আগে গত বছরের ৭ আগষ্ট রেলওয়ের ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স’র কর্মকর্তা ও কর্মচারীদের বেতনের টাকা নগরীর মনোহরপুর এলাকার হোটেল সালাউদ্দিনের দ্বিতীয় তলাস্থ শাহজালাল ইসলামী ব্যাংক থেকে উত্তোলনের পর ওই কোম্পানীর হিসাব রক্ষক মাইন উদ্দিনকে গুলি করে ৪০ লাখ টাকা উত্তোলন ছিনতাই করেছিল সন্ত্রাসী তাহেরসহ তার বাহিনীর লোকজন। এ বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে রোববার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস বিফ্রিংয়ের বিস্তারিত তথ্য তুলে ধরা হবে বলে ডিবি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরো পড়ুন