কুমিল্লায় ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীকে তুলে নিয়ে পাঁচ লাখ টাকা ছিনতাই

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় ডিবি পুলিশ পরিচয়ে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে পাঁচ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বিকেলে ওই উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোডে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী তৈয়ব হোসেন একই উপজেলার ভাটপাড়া গ্রামের সাবেক ইউপি মেম্বার জাহের আহমেদের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে ভাটপাড়া রাস্তার মাথায় একটি বিকাশ ও কনফেকশনারি ব্যবসা প্রতিষ্ঠান চালাচ্ছেন। এক পা ছোট হওয়ায় তিনি দ্রুত হাঁটতে ও দৌড়াতে পারেন না।

তৈয়ব হোসেন জানান, মঙ্গলবার বিকেলে পদুয়ার বাজার বিশ্বরোডের অগ্রণী ব্যাংক থেকে পাঁচ লাখ ৯ হাজার ৮৫০ টাকা তোলেন তিনি। ব্যাংক থেকে বের হতেই চারজন লোক এসে তাকে হ্যান্ডকাফ পরিয়ে অস্ত্র ব্যবসায়ী আখ্যা দিয়ে রূপালি রঙের একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর হ্যান্ডকাফ খুলে গামছা দিয়ে হাত-পা বেঁধে ও মুখে স্কচটেপ লাগিয়ে ব্যাংক থেকে তোলা টাকা, পকেটের টাকা ও বিকাশের দুটি মোবাইল ছিনিয়ে নেয়। পরে তাকে গৌরীপুর এলাকার একটি ডোবায় ফেলে দিয়ে তারা গাড়ি নিয়ে চলে যায়। একজন পথচারীর মাধ্যমে খবর পেয়ে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ তৈয়ব হোসেনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ছিনতাইকারীদের বর্ণনা দিয়ে তৈয়ব হোসেন জানান, তাদের মাইক্রোবাসের বাইরে ইংরেজিতে এম.আই অক্ষর দিয়ে কিছু একটা লেখা রয়েছে। ছিনতাইকারীদের হাতে ওয়ারলেস ও পিস্তল ছিল। মাইক্রোবাসে চালকসহ পাঁচজন ছিল। তারা তৈয়ব হোসেনকে মাদক ও অস্ত্র ব্যবসায়ী হিসেবে স্বীকারোক্তি দিতে চাপ দিচ্ছিল।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট শাকিল জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পুটিয়া এলাকার একটি ডোবা থেকে হাত-পা বাঁধা অবস্থায় তৈয়ব হোসেনকে উদ্ধার করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে পরিবারের সদস্যরা এসে তাকে বাড়ি নিয়ে যায়।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, বুধবার সকালে ভুক্তভোগী ব্যবসায়ীর মৌখিক অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এছাড়া ব্যাংকের সিসি ক্যামরার ফুটেজ দেখা হচ্ছে। লিখিত অভিযোগ পেলে মামলা হবে।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

আরো পড়ুন