কুমিল্লায় দুই লাখ টাকা মূল্যের অবৈধ গোল কাঠ বোঝাই মিনিট্রাক আটক

কুমিল্লায় দুই লাখ টাকা মূল্যের অবৈধ গোল কাঠ বোঝাই মিনিট্রাক আটক করেছে বন বিভাগ। এসময় কাঠ বোঝাই ট্রাক সড়কে রেখে চালক ও তার সহযোগি পালিয়ে যায়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী এলাকা থেকে অবৈধ গোল কাঠ বোঝাই মিনিট্রাকটি আটক করা হয়।

সোমবার কুমিল্লা বিভাগীয় বন বিভাগের ফরেস্ট রেঞ্জার মো. তোষাররফ হোসেন জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সুয়াগাজী ফরেস্ট চেক স্টেশনের সামনে রবিবার রাতে ঢাকামুখী ত্রিপল বাঁধা একটি মিনিট্রাককে থামাতে সংকেত দিলে চালক দ্রুতগতিতে পালাতে চেষ্টা করে। অন্য একটি গাড়ি দিয়ে মিনিট্রাকটিকে ধাওয়া করলে সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী এলাকায় গিয়ে চালক ও তার সহযোগি অবৈধ কাঠ বোঝাই গাড়ি সড়কে রেখে পালিয়ে যায়। পরে মিনিট্রাকের ত্রিপলের নিচ থেকে প্রায় দুই লাখ টাকার গোল কাঠ জব্দ করা হয়। কাঠে বন বিভাগের কোন প্রকার হাতুড়ির চিহ্ন না থাকায় বুঝা যাচ্ছে কাঠগুলো অবৈধভাবে পাচার করা হচ্ছে। এছাড়া গাঠিতে কোনপ্রকার কাগজপত্রও পাওয়া যায়নি।

তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য আশ-পাশে তল্লাশী করে কাউকে খুজে পাওয়া যায়নি। ১৯২৭ সালের বন বিভাগের আইনের ৪১ ধারা মোতাবেক অবৈধভাবে কাঠ পাচার শাস্তিযোগ্য অপরাধ।

অভিযানে বিভাগীয় বন বিভাগের ফরেস্ট রেঞ্জার মো. তোষাররফ হোসেনে সঙ্গে ছিলেন, ফরেস্টার দীলিপ কুমার দাস, বন প্রহরী আবুল কালাম আজাদ, এম এ মান্নান, বাগানমালী মো. শাহআলম ও মো. জাহাংগীর আলম।

আরো পড়ুন