কুমিল্লায় মোহামেডান-আবাহনীর নান্দনিক ফুটবল

কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মোহামেডান ও আবাহনীর মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের মর্যাদার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

বহুদিন পর বিপিএল এর আবাহনী ও মহামেডানের এ ম্যাচকে ঘিরে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের দুই গ্যালারী দর্শকে পূর্ণ হয়েছে। মোহামেডান ও আবাহনীর সমর্থকরা খেলা দেখতে এসেছে নিজ নিজ দলের ব্যানার, জার্সি ও বাদ্য বাজনা নিয়ে।

বসুন্ধারা ও মহামেডানের হোম ভেন্যু কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম নিজেকে মেলে ধরেছে বৃহস্পতিবারের মোহামেডান ও আবাহনীর হাই প্রোফাইল ম্যাচ দিয়ে। মোহামেডান ও আবাহনীর নান্দনিক ফুটবলে মেতে ছিল দর্শক গ্যালারী। একটি ম্যাচে চারটি গোল, আর কি চাই সমর্থকদের। সাদা-কালো আর আকাশি হলুদে মিশে যায় দর্শক ভর্তি অপরুপ প্রাকৃতিক দৃশ্যে ভরা কুমিল্লা স্টেডিয়াম। পর পর মোহামেডান ও আবাহনীর গোল প্রান ভরে উপভোগ করে দুই গ্যালারীর দর্শক। শুধু কুমিল্লাই নয়, প্রানের সাথে মিশে থাকা মোহামেডান ও আবাহনীর খেলা মাঠে বসে দেখা ও খেলোয়াড়দের সমর্থন জানাতে সমর্থকেরা আসে ঢাকা, চট্টগ্রাম সহ বৃহত্তর কুমিল্লা থেকে। একা একা তো আছেই মিছিল করে পাড়া মহল্লা থেকে আসতেও দেখা গেছে অনেককে।

২৮ জানুয়ারি বৃস্পতিবার দেশের দুই জনপ্রিয় ক্লাবের লড়াই শেষ হয়েছে পয়েন্ট ভাগ করে। প্রথমার্ধের বিরতি পর্যন্ত আবাহনী এগিয়েছিল ২-১ গোলে। দ্বিতীয়ার্ধে গোল শোধ করে একটি পয়েন্ট অর্জন করে নিয়েছে মোহামেডান।

ম্যাচের ১৪ মিনিটে ব্রাজিলের তোরেসের গোলে এগিয়ে যায় আবাহনী। তিন মিনিট পরই মোহামেডানকে ম্যাচে ফেরান মালির সোলেমান দিয়াবাতে। আবাহনী আবার এগিয়ে যায় ৩৩ মিনিটে। গোল করেন জুয়েল রানা।

ম্যাচে সব মিলিয়ে চার গোল। প্রতিটি গোলের সাথেই উচ্ছাসে ফেটে পড়ে দুই গ্যালাগীর দর্শক। মোহামেডান-আবাহনীর ম্যাচকে ঘিরে কুমিল্লা শহীদ দীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের পূর্ব ও পশ্চিম গ্যালারী ছিল দর্শকে পরিপূর্ণ।

দুই দুইবার এগিয়ে গিয়েও কুমিল্লা থেকে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়ন আবাহনী। দুইবারই মোহামেডানকে ম্যাচে ফেরান তাদের মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে। তার দুটি গোলই ছিল দর্শনীয়- একটি ফ্লিকে, অন্যটি ব্যাক ভলিতে।

মোহামেডান ও আবাহনীর মধ্যকার ম্যাচকে ঘিরে কুমিল্লা উত্তেজনা চলছিল গত কদিন ধরেই। ব্যপক প্রস্তুতি নিয়েছে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশন। নিরাপত্তার ব্যবস্থা করে কুমিল্লা জেলা ও পুলিশ প্রশাসন। টিকিট কেটে বহু দিন পর বিপুল সংখ্যক দর্শক মাঠে উপস্থিত হয়।

বৃহস্পতিবারের মোহামেডান ও আবাহনীর মধ্যকার খেলায় কুমিল্লা শহীদ দীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুািক্তযোদ্ধা আ ক মা বাহাউদ্দিন বাহার, এ্যার্টনি জেনারেল এ এম আমিন উদ্দিন, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। এ সময় কুমিল্লা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশন ও গণমাধ্যমের ঢাকা ও কুমিল্লা সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন