কুমিল্লায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, ‘‌জাতিসংঘে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চমৎকার ভাষণও আমাকে মুগ্ধ করেছে। অধিবেশনে তিনি করোনাভাইরাস পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার, খাদ্য নিরাপত্তা, সমতা ও টেকসই উন্নয়নের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো তুলে ধরেছেন। এজন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বলেন, ‘মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার দেশগুলো মধ্যে এগিয়ে রয়েছে। কোভিড-১৯ পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধারেও শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফল।’

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ট্রেনিং কেন্দ্র এবং টিবি রোগ নিরাময় কেন্দ্র পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন ভূঁইয়া, উপ-পরিচালক সাজেদা খাতুনসহ হাসপাতালের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডা. মো. মহিউদ্দিন ভূঁইয়া জানান, মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার হাসপাতালের কোভিড-১৯ কার্যক্রম ঘুরে দেখেন এবং তিনি হাসপাতালের কার্যক্রমের প্রশংসা করেছেন।

পরে রবার্ট মিলার কুমিল্লার সন্তান এবং ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের পরিচালক আফতাব-উল-ইসলাম মঞ্জুর কুমিল্লা নগরীর বাসভবনে যান। সেখানে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর নেতৃত্বে সিটি করপোরেশনের কর্মকর্তারা রাষ্টদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এছাড়া দুপুরে কুমিল্লার লাকসামে অবস্থিত নবাব ফয়জুন্নেছার বাড়ি পরিদর্শন করেন রবার্ট মিলার।

আরো পড়ুন