কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা মামলার স্বাক্ষী হওয়ায় ছাত্রলীগ নেতা খুন, বাদিকেও হত্যার হুমকি

ডেস্ক রির্পোটঃ কুমিল্লায় যুবলীগ নেতা ও পরিবহন ব্যবসায়ী হত্যা মামলার প্রধান স্বাক্ষীকে হত্যার পর বাদিকেও হত্যার হুমকি দিচ্ছেন দুই হত্যাকা-ের প্রধান আসামি সন্ত্রাসী ইসমাইল হোসেন বাচ্চু।

ঢাকা ও কুমিল্লাসহ বিভিন্ন থানায় ছয়টি হত্যা মামলার আসামি বাচ্চু কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার আলকড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান। যুবলীগ নেতা ও পরিবহন ব্যবসায়ী জামাল উদ্দিন ওরফে বাক্কা হত্যা মামলার বাদি বোন জোহরা আক্তার তার জীবনের নিরাপত্তা চেয়ে শনিবার কুমিল্লা নগরীর একটি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলন করেন।

প্রাণের নিরাপত্তা চেয়ে জোহরা আক্তার জানান, ব্রিজ নির্মাণের টেন্ডারের দ্বন্দ্বে গত ২০১৬ সালের ৮ জানুয়ারী চৌদ্দগ্রাম উপজেলার আলকড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চু একই ইউনিয়ন যুবলীগের সভাপতি ও পরিবহন ব্যবসায়ী জামাল উদ্দিন ওরফে বাক্কাকে মাথায় গুলি করে হত্যা করে। জামাল হত্যা মামলায় স্বাক্ষী হওয়ায় ২০১৮ সালের ৮ অক্টোবর ওই হত্যা মামলার প্রধান স্বাক্ষী উপজেলার আলকড়া ইউনিয়নের ছাত্রলীগ নেতা সাজ্জাদ হোসেন শাকিলকেও প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করে। এরপূর্বে সন্ত্রাসী ইসমাইল হোসেন বাচ্চুর কথার বাহিরে গিয়ে মেম্বার প্রার্থী হওয়ায় ওই এলাকার আলাউদ্দিন নামে এক মেম্বার প্রার্থীকে অনুরূপভাবে হত্যা করে।

তিনি জানান, আমার ভাই জামাল উদ্দিন এবং মামলার স্বাক্ষী সাজ্জাদকে হত্যার পর আমি মামলার বাদি হওয়ায় আমাকেও গুরি করে হত্যার হুমকি দিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। খুনি বাচ্চু বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় দুইটি, ঢাকা শাহঅলী থানায় দুই, পল্টন থানায় একটি এবং যাত্রাবাড়ি থানায় একটিসহ মোট ৬টি হত্যা মামলা রয়েছে। আমি এই খুনি বাচ্চুর হাত থেকে আমার প্রাণের নিরাপত্তা চাই।

জামালের বোনে জোহরা সাংবাদিক সম্মেলনে আরও জানান, জামালকে হত্যার এক বছরের মাথায় মামলা স্বাক্ষীকে হত্যা করা হয়। বিগত ৪ বছর ধরে এই হত্যাকা-ের প্রধান আসামি ইসমাইল হোসেন বাচ্চুসহ অন্য আসামিরাও প্রকাশ্য দিবালকে ঘুরে বেড়াচ্ছেন। ন্যায় বিচার থেকে বঞ্চিত জামাল উদ্দিনের পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য উল্টো হুমকি দিয়ে বেড়াচ্ছেন খুনি ও সন্ত্রাসী ইসমাইল হোসেন বাচ্চু।

চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ-আল মাহফুজ বলেন, যুবলীগ নেতা জামাল এবং ছাত্রলীগ নেতা সাজ্জাদ হত্যা মামলাগুলোর চার্জশিট হয়ে গেছে। বর্তমানে আদালতে রয়েছে। তবে বাদি পক্ষকে আমাসি হত্যা হুমকি দিচ্ছেন এমন অভিযোগ আমাদের কাছে এখনও আসেনি।

আরো পড়ুন