কুমিল্লায় ৪৯ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রাতিযোগিতার প্রথমদিনের ফলাফল

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লায় ৪৯ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রাতিযোগিতার প্রথমদিনে সবকটি ডিসিপ্লিনে সমানভাবে জয় পেয়েছে চার অ লে খেলোয়াড়। ৭টি ডিসিপ্লিনে প্রথমদিনে শতাদীক ক্রীড়াবিদ অংশ নেয়। বলিবল, বাস্কেটবল, হকি ব্যাডমিন্টন, ক্রিকেট, টেবিলটেনিস ও এ্যাথলেটিকস কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম সহ ৫টি ভ্যানুতে অনুষ্ঠিত হয়।

৪৯ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ১৭ জানুয়ারি হলেও খেলা শুরু হয় ১৮ জানুয়ারি থেকে।
৬ দিন ব্যাপি এই প্রতিযোগিতা শেষ হবে ২২ জানুয়ারি। ৪৯ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রাতিযোগিতায় ১১টি শিক্ষা বোর্ডের ৮০৮ জন ক্রীড়াবিদ ৭টি ডিসিপ্লিনে অংশ নিচ্ছে।

প্রথম দিনে নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের ভলিবল অনুষ্ঠিত হয়, গোলাপ ও পদ্ম অ লের মধ্যে ভলিবল প্রতিযোগিতায় ২/০ সেটে জয় পায় গোলাপ অ ল। ভলিবল ছাত্র বকুল ও চাঁপা অ লের খেলায় ২/১ পয়েন্টে জয় পায় বকুল অ ল। কুমিল্লা জিলা স্কুলে ছাত্রদের বাস্কেটবল প্রতিযোগিতায় গোলাপ ও চাঁপা অ লের মধ্যে চাঁপা অঞ্চল। হকি অনুষ্ঠিত হয় হোচ্চামিয়া হাইস্কুলে, ছাত্রীদের হকি প্রতিযোগিতায় বকুল গোলাপ অঞ্চলের মধ্যে ৭/০ গোলে জয় পায় গোলাপ ও পদ্ম ও চাঁপা অঞ্চলের খেলা ড্র হয়। ছাত্রদের ক্রিকেটে পদ্ম অঞ্চলের হাজী ওসমান আলী স্কুলকের সাথে ৫১ রানের জয় পায় বকুল অঞ্চলের কুমিল্লা হাই স্কুল। ছাত্রীদের ক্রিকেটে চাঁপা অঞ্চলে সাথে জয় পায় গোলাপ অঞ্চল।

প্রথমদিন টেবিল টেনিস ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি। এ্যাথলেটিকসে ১০০ মিঃ দৌড় বালক বড় প্রথম হয় পদ্ম অঞ্চলের মোঃ নাসিম দ্বিতীয়, বকুল অঞ্চলের মোঃ স্বপন চৌধুরী ও তৃতীয় গোলাপ অঞ্চলের ফায়জুল করিম। ১০০ মিঃ দৌড় বালিকা প্রথম হয় চাঁপা অঞ্চলের মোসাঃ সুমনা খাতুন, দ্বিতীয় পদবম অঞ্চলের কবুরী আক্তার ও তুতীয় বকুল অঞ্চলের হারিফা আক্তার। ৪০০ মিঃ দৌড় বালক প্রথম হয় বকুল অঞ্চলের মোশারফ হোসেন, দ্বিতীয় গোলাপ অঞ্চলের মোঃ ইসমাইল ও তৃতীয় বকুল অঞ্চলের মোঃ শাইম মোল্লা। ৪০০ মিঃ বালক মধ্যম প্রথম বকুল অঞ্চলের ওআগ্যা মারমা, দ্বিতীয় হয় পদ্ম অঞ্চলের মোঃ জাকির ও তৃতীয় অ লের শফিকুল ইসলাম। দীর্ঘ লাফ মধ্যম বিভাগ প্রথম হয় চাঁপা অঞ্চলের মোঃ শরিফ, দ্বিতীয় গোলাপ অঞ্চলের শফিউল্লাহ ও তৃতীয় পদ্ম অঞ্চলের মোঃ সুমন। দড়ি লাফ বালক প্রথম হয় পদ্ম অঞ্চলের সাব্বির আহাম্মেদ, দ্বিতীয় চাঁপা অঞ্চলের মোঃ আল আমীন ও তৃতীয় হয় চাঁপা অঞ্চলের মোঃ আব্দুল্লাহ আল মামুন। দড়ি লাফ বালিকা বড় প্রথম গোলাপ অঞ্চলের সোমাইয়া খাতুন, দ্বিতীয় চাঁপা অঞ্চলের মোসাঃ সুরভী খাতুন ও তৃতীয় হয় বকুল অঞ্চলের অনিকা সরকার।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থাার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমের, কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-সচিব একাডেমি মোহাম্মদ সাফায়েত মিয়া, উপ বিদ্যায়লয় পরিদর্শক মোঃ কামরুজ্জামান, উপ-সচিব প্রশাসন, এ কে এম শাহাব উদ্দিন, সাংবাদিক আবুল হাসনাত বাবুল, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক বাদল খন্দকার, সাংবাদিক ও ক্রীড়া সংগঠক দেলোয়ার হোসেন জাকির, শিক্ষক, হাসিনা আক্তার, শমিত্রি মজুমদার, শাফিয়া বেগম শেলী, মনিরুজ্জামান, শাহিন কাদির, আবুল কাশেম।

আরো পড়ুন