কুমিল্লা জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

মারুফ আহমেদঃ কুমিল্লায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় আলেখারচর এলাকায় বর্ণাঢ্য র‌্যালী ও হোটেল হাইওয়ে ইনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার উদ্যেগে ও হাইওয়ে রিজিয়ন কুমিল্লার সহযোগিতায় অনুষ্ঠিত জাতীয় সড়ক নিরাপদ দিবসের বর্ণাঢ্য র‌্যালীটি ঢাকা চট্টগ্রাম মহাসড়কের আলেখারচর এলাকা প্রদক্ষিন শেষে হোটেল হাইওয়ে ইনে এসে শেষ হয়। র‌্যালীটির নেতৃত্বে দেন হাইওয়ে রিজিয়ন কুমিল্লার পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মো: রহমত উল্লাহ।

র‌্যালী শেষে আলোচনা সভায় পুলিশ সুপার মো: রহমত উল্লাহ বলেন, আমরা সবাই সড়কে সচেতনভাবে চলবো। কোন অবস্থাতেই তদ্রাচ্ছন্ন ভাবে গাড়ি চালাবো না। ট্রাফিক সিগনাল মেনে চলবো। যাত্রীদের উদ্যোশে তিনি বলেন, কোন চালককে তাড়াতাড়ি গাড়ি চালানোর জন্য বলবেন না। একজন যাত্রী হয়ে আরেকজন অপরিচিত যাত্রী থেকে কোন খাবার গ্রহণ করবেন না। নিজেদের নিরাপত্তা নিজেদেরকে করতে হবে। আর এতে করে সড়কে শৃংখলা ফিরিয়ে আনাসহ সড়কের মৃত্যুর সংখ্যা শূণ্য সহনীয় পর্যায়ে নিয়ে আসা যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র এএসপি আমিনুল ইসলাম, সার্জেন্ট শাখাওয়াৎ, এসআই টিপু রায়, এসআই সাইফুল ইসলাম, এসআই হাসানাত, পরিবহন ও শ্রমিক নেতা সালাউদ্দিন বিপ্লব, আনোয়ার হোসেন, পরিবহন নেতা হুমায়ুন কবির, মো:আবুল প্রমূখ।

আরো পড়ুন