কুমিল্লা বরু’ড়ায় আ. লীগের স’ম্মেলন ঘি’রে সং’ঘর্ষ, ১৪৪ ধা’রা জারি

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শনিবার বরুড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে দুই গ্রুপের সং’ঘর্ষের ঘটনায় সম্মেলনস্থলে ১৪৪ ধারা জারি করে সকল প্রকার সভা-সমাবেশ নি’ষিদ্ধ করেছে বরুড়া উপজেলা প্রশাসন।

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল ত্রি-বার্ষিক সম্মেলনের এই তারিখ ঘোষণা করেন।

একই স্থানে আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান এএনএম মইনুল ইসলাম সমর্থিত বরুড়া উপজেলা আওয়ামী লীগ পৃথকভাবে ত্রি-বার্ষিক সম্মেলন করার ঘোষণায় শনিবার সকালে এ সং’ঘর্ষ ঘটে। শনিবার সকালে সম্মেলনকে ঘিরে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় দুই পক্ষের সং’ঘর্ষে পুলিশের এএসআই দোলন ও আওয়ামী লীগের দুপক্ষের ৫ জন আ’হত হয়।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া বলেন, এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল আমাদের না জানিয়ে সম্মেলনের ঘোষণা দেন।

তিনি জানান, জেলা কমিটির সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাইরে রয়েছেন। তাকে না জানিয়ে তড়িঘড়ি করে সম্মেলন করা হচ্ছে। আমরা শেখ হাসিনার রাজনীতি করি, আমরাও কাউন্সিল করার প্রস্তুতি নিয়েছি।

নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক। আমরা সম্মেলন আহ্বান করেছি। এখানে আওয়ামী লীগের অন্য কেউ সম্মেলনের ডাক দিয়েছে কিনা জানি না।

বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম জানান, সংঘর্ষের আশংকায় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল সমর্থিতরা বরুড়া সুন্নিয়া কামিল মাদ্রাসা মাঠে ও উপজেলা চেয়ারম্যান এএনএম মইনুল ইসলাম সমর্থিতরা বরুড়া জিরো পয়েন্টে অবস্থান নেয়। সং’ঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরো পড়ুন