কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উদ্যোক্তা উৎসব অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মার্কেটিং বিভাগের ১৩ তম ব্যাচের উদ্যােগে উদ্যোক্তা উৎসব ২০২২ অনুষ্ঠিত হয়েছে। ‘এন্ট্রিপ্রিনিওরশীপ ডেভেলাপমেন্টস’ কোর্সের অধীনে এ উৎসবের আয়োজন করা হয় বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

আজ সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে এ উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন।

এসময় তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখে আয়োজকসহ ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে বিভিন্ন দিক নির্দেশনা দেন। স্টল পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয় শুধু পড়াশোনার জায়গা না এখানে পড়াশোনার পাশাপাশি ব্যবহারিক জ্ঞানও অর্জন করবে শিক্ষার্থীরা। আজকে উদ্যোক্তা উৎসব পরিদর্শন করে আমি অনেক আশাবাদী। এ ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের মাঝে চ্যালেঞ্জ নেয়ার সাহস বাড়িয়ে দিবে।

উদ্যোক্তা উৎসব সম্পর্কে প্রোগ্রাম কনডাক্টর মার্কেটিং বিভাগের প্রভাষক সাবিকুন নাহার বিপাশা বলেন, শিক্ষার্থীদের সাথে উদ্যোক্তাদের কোলাবোরেশান করানোর উদ্দেশ্য আমাদের এ ধরনের আয়োজন। এতে করে নতুন উদ্যোক্তা হতে শিক্ষার্থীদের মাঝে যে ভয় কাজ করে তা কমে যাবে। ভবিষ্যতে শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান বৃদ্ধিতে এ ধরনের আরও ইভেন্ট আমরা হাতে নেবো।

উদ্যোক্তা উৎসবে যুক্ত হয়ে তরুণ উদ্যোক্তা মিম্মা আক্তার বলেন’ আমরা নতুন নতুন পণ্য নিয়ে অনলাইনে কাজ করে যাচ্ছি অনেকদিন যাবত। এ ধরনের উদ্যোক্তা মেলা আয়োজনের মধ্যে দিয়ে আমরা আমাদের পণ্যসামগ্রী সকলের কাছে খুব সহজে তুলে ধরতে পেরেছি। সেই সাথে ক্রেতাদের চাহিদা সম্পর্কে ধারণা নিতে পাচ্ছি। আমরা আশাকরি আমাদের মার্কেটিং পরিবারে এ ধরনের ইভেন্টের ধারাবাহিকতা বজায় থাকবে।

এসময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার ও বিভাগটির সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলাইমানসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, উদ্যোক্তা উৎসবের স্টল গুলোতে পাওয়া যাচ্ছে প্রাণ আরএফএল, ক্রিমিব্লাস্ট, নাজ ব্লুমিং ,মেরিকো, অর্গানিক সলিউশন, ফ্রেশ কো ও মৃত্তিকার পণ্য সামগ্রী।

আরো পড়ুন