কুমিল্লা ভিক্টোরিয়ান্সে রহস্যময় স্পিনার আবরার

আবরার আহমেদ, নামটা অচেনা লাগতেই পারে। তবে বিশ্ব ক্রিকেটের খোঁজ খবর রাখলে নামটা দুই-একবার চোখে পড়তেই পারে। বিশেষ করে যখন আজ ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তানের স্কোয়াডে নামটা খুঁজে পাবেন।

আবরারের সম্পর্কে ধারণা না থাকলেও হয়তো নামটা দেখা হয়ে গেছে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেইজে আবরারের অন্তর্ভুক্তির খবরটা যদি দেখে থাকেন। পঞ্চম পাকিস্তানি ও ষষ্ঠ বিদেশী ক্রিকেটার হিসেবে আবরার এবারের বিপিএলে খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে।

একই দিনে দু’টা সুসংবাদ পেয়েছেন আবরার। দুপুরে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট একাদশে জায়গা করে নিয়েছেন। সন্ধ্যায় বিপিএলে নিলামের আগেই দল পেয়ে গেছেন। দিনটা ২৪ বছর বয়সী এই রহস্যময় স্পিনারের কাছে স্মরণীয় হয়েই থাকবে।

পিএসএলে দু’আসর মিলিয়ে মাত্র দু’ম্যাচ খেলার সুযোগ হয়েছে, যেখানে তিনটি উইকেট তার দখলে। ঘরোয়া টি-টোয়েন্টিতেও অবিশ্বাস্য কিছু করেছেন তাও নয়, তবে ক্যারিয়ারে যা করেছেন তার সবটাই কায়েদে আজম ট্রফিতে। ২০২১ সালের আসরে দু’ম্যাচে মাত্র চার ইনিংসে ১৭ উইকেট শিকার করেন আবরার।

তবে ২০২২ সালে একই টুর্নামেন্টে অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন এই রহস্যময় বোলার। মাত্র ছয় ম্যাচে ৪৩ উইকেট শিকার করেছেন আবরার, যেখানে ৫ বার নিয়েছেন ৫ উইকেট! এমন পারফর্মেন্সে যেমন জাতীয় দলের দরজাও খুলে গেছে আবরারের, তেমনি সুযোগ পেয়ে গেছেন বিপিএলের মতো আসরেও।

আরো পড়ুন