কুমিল্লা সদর উপজেলা পরিষদের ঈদ উপহার খাদ্য কর্মসূচীর উদ্বোধন করেন এমপি বাহার

কুমিল্লা সদর উপজেলা পরিষদের ব্যবস্থাপনায় কুমিল্লা সদর উপজেলার ৬ টি ইউনিয়নের সাড়ে ৪ হাজার কর্মহীন ও হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সহায়তা কর্মসূচীর উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী রীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।

বুধবার (২০ মে) দুপুরে কুমিল্লা স্টেডিয়ামের জিমনেশিয়ামে আয়োজিত খাদ্য বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্ল জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস-চেয়ারম্যান হোসনেয়ারা বেগম বকুল। এসময় উপজেলার ৬ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার বলেন, কুমিল্লাবাসীর যে কোন প্রয়োজনে আমরা পাশে আছি, কুমিল্লা ৬ নির্বাচনী এলাকায় জেলা প্রশাসকের মাধ্যেমে ৭০থেকে ৮০ মেট্রিকটন সরকারি খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

এমপি বাহার বলেন, আমার ব্যক্তিগত উদ্যেগে এ পর্যন্ত ১৬ হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। আসন্ন ঈদকে সামনে রেখে আমার অস্বচ্ছল ও কর্মহীন কর্মীদের মাঝে দিনে মধ্যে ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা প্রদান করা হবে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই কুমিল্লায় অবস্থান করে করোনা বিস্তার রোধে, কর্মহীন মানুষের কাছে সহায়তা পৌছে দিচ্ছি।

সভাপতির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল বলেন, আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের সাড়ে চার হাজার কর্মহীন ও হতদরিদ্র পরিবারকে ঈদকে সামনে রেখে মানবিক সহায়তা দেয়ার উদ্যোগ নিয়েছি। এতে উপজেলা পরিষদের প্রায় ৩৬ লাখ টাকা খরচ হয়েছে। এছাড়া করোনা প্রাদূর্ভাবের শুরুতে আমার ব্যক্তিগত উদ্যেগে উপজেলার ১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছি। কর্মহীন হয়ে পড়া নিম্মমধ্যবৃত্ত শ্রেনির বিভিন্ন পেশার লোক বিভিন্ন সময় ফোন করে খাদ্য সহায়তা চেয়েছে এমন প্রায় ৫ শ লোকের বাড়িতে আমি ব্যক্তিগত উদ্যেগে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি।

আরো পড়ুন