কুমিল্লা সীমান্তে ভারতীয়দের হামলায় এক বাংলাদেশী নিহত

মো.জাকির হোসেনঃ বাংলাদেশ ভারত সীমান্তবর্তী কুমিল্লার নিশ্চিন্তপুর এলাকায় আনোয়ার হোসেন আনু নামের এক ব্যবসায়ীকে পাওনা টাকা দেওয়ার কথা বলে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার দুপুরে এঘটনা ঘটে।

স্থানীয় ও বিজিবি সুত্রে জানা যায়, জেলার আদর্শ সদর উপজেলার পাচঁথুবী ইউনিয়নের নিশ্চিন্তপুর সংলগ্ন হানকিজলা এলাকায় বাংলাদেশী দোকানী আনোয়ার হোসেন তার চা দোকানে বিভিন্ন সময় বাকীতে দেওয়া টাকা ভারতীয় ফারুক ,কামরুল এর কাছে ফেরত চাওয়া নিয়ে বিরোধ হয় সম্প্রতি। এরই জের ধরে গতকাল শনিবার দুপুর প্রায় আড়াইটায় পাওনা টাকা ফেরতের কথা বলে আনোয়ারকে ডেকে আন্তর্জাতিক সীমানা পিলার নং ২০৭৮ এর কাছে ভারতীয় অংশে বেদড়ক প্রহার করে। এতে বিকেল পৌনে ৩ টায় তার মৃত্যু হয়। ঘটনার পর সীমান্তের ভারতীয় অংশে লাশ ফেলে ঘাতকরা পালিয়ে যায়। খবর পেয়ে বিজিবি ঘটনাস্থলে ছুটে যায়। এদিকে বিএসএফ সদস্যরাও ঘটনাস্থলে ছুটে আসে।

স্থানীয় সুত্র জানায়, ভারতের যে অংশে লাশটি পড়ে আছে সেস্থানটির নাম ইউএনসিনগর। বিজিবি সুলতানপুর ক্যাম্পের ইনচার্জ তাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লাশ ভারতীয় সীমান্তের কমপক্ষে ১০/১২ গজ ভিতরে পড়ে আছে।

এদিকে বিষয়টি সম্পর্কে কুমিল্লা সীমান্তের পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহলুল বলেন, পাওনা টাকা চাওয়া নিয়ে বিরোধের জেরে আনোয়ারকে টাকা ফেরতের কথা বলে ডেকে নিয়ে এই হত্যাকান্ড। লাশ ভারতীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদ্ধার করে নিয়ে যায়। তিনি আরো বলেন, ময়নাতদন্তের পর পতাকা বৈঠকের মাধ্যমে লাশ হস্তান্তর করা হবে।

আরো পড়ুন