চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লার চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদ্যাপন উপলক্ষ্যে দুই দিন ব্যাপী অনুষ্ঠান শুরু হয়। এ উপলক্ষে শুক্রবার (২৬ অক্টোবর) সকালে উদ্বোধনী ফলক উন্মোচন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

পরে বিদ্যালয় থেকে প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি চান্দিনা উপজেলা সদরের প্রধান সড়ক ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অংশ বিশেষ প্রদক্ষিণ করে বিদ্যালয় চত্বরে এসে উদ্বোধনী আলোচনা সভা হয়। এতে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার এস.এম জাকারিয়া’র সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- স্বাধীনতা পদক প্রাপ্ত বরেণ্য চিকিৎসক আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। অনুষ্ঠান সঞ্চালন করেন- বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও চান্দিনা পৌরসভার সাবেক মেয়র শাহ্ মোহাম্মদ আলমগীর খান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি গোপাল চন্দ্র সেন, যুগ্ম-সচিব মো. আবদুস সাত্তার, চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বকসী, শাহ্ মো. জাকারিয়া ভূঁইয়া, আয়োজক কমিটির যুগ্ম-আহ্বায়ক সাবেক প্রধান শিক্ষক এটিএম মজিবুর রহমান ভূইয়া, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোস্তফা হারুন মাহমুদ, সদস্য সচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ এমদাদুল হক, মো. মাহবুব উর রহমান সরকার, কাজী মাহবুবুর রহমান প্রমুখ।

১৯১৬ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি হয় ২০১৫ সালে। কিন্তু নিয়মতি কমিটি না থাকাসহ বিভিন্ন প্রতিকূলতার কারণে তিন বছর পরে শতবর্ষ উদ্যাপন করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীসহ প্রায় চার হাজারেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেন। শনিবার (২৭ অক্টোবর) সকাল থেকে আলোচনা সভা, ডকুমেন্টারি প্রদর্শন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিন ব্যাপী নানা কর্মকান্ড অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আরো পড়ুন