‘চার-ছক্কার ঝড়’ তুলতে কুমিল্লায় আসছেন ব্রেন্ডন কিং

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটের আগেই স্কোয়াড সাজানোর কাজ জমে উঠেছে। ঢাকার ফ্র্যাঞ্চাইজি বাদে বাকি সবাই-ই ব্যস্ত সময় পার করছে ডিরেক্ট সাইনিংয়ে খেলোয়াড়দের দলভুক্ত করায়। এরই ধারাবাহিকতায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবার দলভুক্ত করেছেন ক্যারিবীয় এক তারকাকে।

তিনবারের চ্যাম্পিয়ন ও বর্তমান শিরোপাজয়ীদের হয়ে মাঠ মাতানোর অপেক্ষায় থাকা এই ক্যারিবীয় হলেন ব্রেন্ডন কিং।

এক বিবৃতিতে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ জানায়, ‘ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের খেলোয়াড় মানেই টি-টোয়েন্টিতে চার-ছক্কার ঝড়। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সি গায়ে বিপিএল মাতাতে আসছে ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটার ব্রেন্ডন কিং। ব্রেন্ডন কিং এর জন্য একবার উইন অর উইন শ্লোগান হয়ে যাক।’

২৭ বছর বয়সী কিং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দরুন দাপিয়ে বেড়িয়েছেন গোটা বিশ্বে। এখন পর্যন্ত ১০০টি টি-টোয়েন্টি খেলে রান করেছেন ২ হাজার ৩০৩। আছে ২টি শতক ও ১৪টি অর্ধশতক। ১৩০.৩৩ স্ট্রাইক রেটে তার ব্যাটিং গড় ২৮.০৮।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে খেলেছেন ২০টি ওয়ানডে ও ৩২টি টি-টোয়েন্টি। জাতীয় দলের জার্সি গায়ে ওয়ানডেতে ৩টি ও টি-টোয়েন্টিতে ৬টি অর্ধশতক আছে এই টপ অর্ডার ব্যাটারের।

এ বছর কুমিল্লার চতুর্থ ডিরেক্ট সাইনিং ব্রেন্ডন কিং। এর আগে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও শাহীন শাহ আফ্রিদিকে দলে ভেড়ানো কুমিল্লা গত বছরের শিরোপাজয়ী দলে থাকা তারকা বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানকেও দলে ভিড়িয়েছে। 

আরো পড়ুন