তাহাজ্জুদের নামাজে সিজদারত অবস্থায় ইমামের মৃত্যু

মসজিদে নামাজে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু ঘটেছে। হবিগঞ্জের বানিয়াচংয় উপজেলার কাটখাল জামে মসজিদে এ ঘটনা ঘটে। তাহাজ্জুদের নামাজে সিজদারত অবস্থায় ওই মসজিদের ইমাম মাওলানা আব্দুল হামিদ (৬৫) মৃত্যুবরণ করেন। তিনি কাটখাল জামে মসজিদে ১৬ বছর ধরে তিনি ইমামতি করছিলেন। তিনি বানিয়াচং উপজেলার বড়ইউড়ি গ্রামের মৃত আলী মোহাম্মদের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার ভোরে প্রতিদিনের মতো তাহাজ্জুদের নামাজ আদায় করছিলেন মাওলানা আব্দুল হামিদ। সিজদারত অবস্থায় তিনি হঠাৎ লুটিয়ে পড়েন। অন্য মুসল্লিদের নজরে আসে বিষয়টি। পরে তাকে দ্রুত হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ডা. আবু ইউসুফ তাকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, মৃত অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়েছে।

হাসপাতালে আসা কাটখাল গ্রামের বিশিষ্ট মাওলানা মুফাসসিরে কোরআন আইয়ূব বিন সিদ্দিক জানান, আব্দুল হামিদ একজন পরহেজগার ব্যক্তি ছিলেন। তিনি কাটখাট জামে মসজিদে ১৬ বছর ধরে ইমামতি করছিলেন। এর আগেও তিনি বিভিন্ন মসজিদের ইমাম ছিলেন। কাটখাল গ্রামে জানাজার পর মৃতের নিজের গ্রামের বাড়ি বড়ইউড়ি গ্রামে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আরো পড়ুন