ধার করে বিশ্বসেরা সাকিবের সম্মানী দিয়েছেন আরাভ খান!

সম্প্রতি দুবাইয়ে আরাভ খানের স্বর্ণের দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। জানা গেছে, বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সম্মানী দিতে ধার করতে হয়েছে আরাভকে। ইংল্যান্ড সিরিজ শেষ করেই দুবাইয়ে গত ১৫ মার্চ আরাভ জুয়েলার্সের উদ্বোধন করতে গিয়েছিলেন সাকিব। এজন্য তাকে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫ লাখ টাকা সম্মানী দিয়েছেন পুলিশ পরিদর্শক খুনের আসামি আরাভ।

তবে অনুষ্ঠানে হিরো আলমসহ আরও যেসব তারকা গিয়েছিলেন, তাদের টাকা দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি। তারা পরিস্থিতি বুঝে টাকা না নিয়েই ফিরে এসেছেন বলে জানা গেছে। আরাভের দোকানের অংশীদার উসমান গণি গণমাধ্যমকে বলেন, সাকিবকে দেওয়ার পুরো টাকাও ছিল না। অন্য এক ব্যবসায়ীর কাছ থেকে ৫ হাজার দিরহাম ধার করতে হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে কিছু ভিডিও কনটেন্ট তৈরি করা প্রবাসী এক টেলিভিশন সাংবাদিককেও টাকা পরিশোধ করেননি আরাভ খান।

জানা গেছে, আরাভ খান ঢাকঢোল পিটিয়ে যে স্বর্ণের দোকান উদ্বোধন করেছেন, সেটি তার একার নয়। টাকা নিয়ে চারজনকে ওই দোকানের অংশীদার করেছেন তিনি। তারা হলেন- দোকানের তত্ত্বাবধায়ক উসমান গণি, দুবাইপ্রবাসী কুমিল্লার শাহেদ আহমেদ, ঢাকার দোহারের রাফসান জামি ও শাকিব হোসেন। তারা সবাই মিলে বড় অঙ্কের অর্থ দিয়েছেন আরাভকে। দোকানটি তারা এক বছরের জন্য ভাড়া নিয়েছেন।

এ বিষয়ে রাফসান জামি বলেন, বড় অংশের মালিক আরাভ ভাই হলেও আমাদের চারজনকে ওয়ার্কিং পার্টনার করে টাকা নিয়েছেন। দোকানে আমাদেরও বিনিয়োগ রয়েছে। আমেরিকাসহ অন্য শহরের দোকান শুধু তার (আরাভ খান) নিজের।

এদিকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান মূলত বাংলাদেশি নাগরিক রবিউল ইসলাম। তিনি পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার অন্যতম আসামি। ২০১৮ সালের ওই হত্যাকাণ্ডের পর তিনি প্রথমে ভারতে পালিয়ে যান। এরপর সেখান থেকে ভারতীয় পাসপোর্ট তৈরি করে দুবাইয়ে প্রবেশ করেন।

সম্প্রতি তিনি দুবাইয়ে ‘আরাভ জুয়েলার্স’ নামে একটি স্বর্ণের দোকানের উদ্বোধন করেন। ওই অনুষ্ঠানে ক্রিকেটার সাকিব আল হাসানসহ বিনোদনজগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানানো হয়। এ নিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। এরপর তাকে শনাক্ত করে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

আরো পড়ুন