নাঙ্গলকোটে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক বই বিতরণ ও কাউন্সেলিং প্রোগ্রাম

নিজস্ব প্রতিবেদকঃ ‘উচ্চ শিক্ষার আলো ছড়িয়ে দিবো প্রতিটি নবপ্রাণে’-স্লোগানকে সামনে রেখে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পরিবার, রায়কোট ইউনিয়ন’ আজ রবিবার সকাল ১০ ঘটিকায় মন্তলী হাই স্কুল এন্ড কলেজ ও দুপুর ১২ ঘটিকায় বাঙ্গড্ডা বাদশা মিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক কাউন্সেলিং ও বিনামূল্যে বই বিতরণ প্রোগ্রামের আয়োজন করেছে। এতে দুই কলেজের প্রায় ৬০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

সংগঠনের মূখপাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রোগ্রামের প্রধান কাউন্সেলর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামসুল আলম মামুন, জহিরুল ইসলাম মজুমজার, কুবির শিক্ষার্থী শাহাদাত হোসেন, ইমদাদুল ইসলাম, নাজমুল হাসান, ঢাবি শিক্ষার্থী মহিউদ্দীন শামীম, রাবি শিক্ষার্থী হোসেন আহমেদপ্রমুখ।

প্রোগ্রামে বক্তারা বলেন, প্রতিটি শিক্ষার্থীই আগামী দিনের সম্পদ। আমরা শিক্ষার্থীদের মাঝে উচ্চ শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে তাদের আদর্শ ও দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে চাই এবং তারা যেনো কলেজের গন্ডি ফেরিয়ে আগামিতে দেশের নামকরা বিশ্ববিদ্যালয়গুলোতে নিজেদের অবস্থান তৈরি করে নিতে পারে সে বিষয়ে আমাদের সহায়তা তাদের জন্য সবসময় থাকবে। এসময় শিক্ষার্থীরা ভবিষ্যতে কিভাবে বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে সেবিষয়ে নানা দিকনির্দেশনা বক্তব্য দেয়া হয়। প্রোগ্রাম শেষে ১০০ জন শিক্ষার্থীর মাঝে ১ সেট করে বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক বই বিতরণ করা হয়।

আরো পড়ুন