নামাজ শেষে অটোরিকশা না পেয়ে কাঁদছেন কাজব আলী

৬২ বছর বয়সী কাজব আলী (কাজু) অটোরিকশা চালিয়ে সংসার চালাতেন। সেই অটোরিকশাটি রেখে নামাজে গিয়েছিলেন তিনি। তবে নামাজ শেষে বের হয়ে দেখেন চুরি হয়ে গেছে তার উপার্জনের একমাত্র সম্বল। অটোরিকশা হারিয়ে চোখেমুখে অন্ধকার দেখছেন এই বৃদ্ধ। রবিবার (৯ এপ্রিল) দুপুরে শহরের সরকারি ভিক্টোরিয়া একাডেমির সামনে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, কাজব আলী শেরপুর পৌর শহরের মোবারকপুর মহল্লার মৃত সৈয়দ আলীর ছেলে। অটোরিকশা চুরির পর তিনি সংবাদমাধ্যমকে বলেন, ভিক্টোরিয়া স্কুলের সামনে পৌর মসজিদের পাশে অটোরিকশাটি লক করে রেখে নামাজে যাই। জোহরের নামাজ আদায় করে এসে দেখি গাড়িটি আর নেই। পরে আমি ও অন্যান্য মুসল্লিরা অনেক খোঁজাখুঁজি করলেও আর পাওয়া যায়নি।

কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও বলেন, আমি বয়স্ক মানুষ। তাছাড়া বাত, শ্বাসকষ্ট রয়েছে আমার। অন্য কোনো কাজ এ বয়সে করতে পারি না। চেয়ে খাওয়ার চাইতে অটোরিকশা চালিয়ে দিন চালাতাম। গাড়িটি হারিয়ে খুব কষ্ট হচ্ছে। এখন কীভাবে দিন চালাব আল্লাহ ছাড়া কেউ জানে না।

কাজব আলী দুই ছেলে ও দুই মেয়েকে বড় করেছেন। মেয়ে দুইজনেরই বিয়ে হয়ে গেছে। বড় ছেলে বিয়ে করে অন্যত্র সংসার পেতেছেন। বর্তমানে স্ত্রী ও ছোট ছেলেকে নিয়ে কোনোরকমে দিন পার করছেন তিনি।

শেরপুর প্রেসক্লাবের ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার বলেন, কাজু মিয়া খুব শান্তশিষ্ট, ভালো মানুষ। তার অটোরিকশাটি চুরি হয়ে গেছে জেনে খুব খারাপ লাগছে। তবে সবার সহযোগিতা পেলে কাজু মিয়ার কষ্ট দূর হবে।

আরো পড়ুন