প্রেম করে বিয়ে, বিচ্ছেদের পর এক মণ দুধ দিয়ে গোসল

ফরিদপুরের বোয়ালমারীতে প্রেম করে বিয়ে করা স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের খুশিতে এক মণ দুধ দিয়ে গোসল করেছেন সিরাজ শেখ নামের এক যুবক। শুক্রবার (১২ মে) বিকেলে উপজেলার চতুল ইউনিয়নের বাইখির চৌরাস্তা এলাকায় এমন ঘটনা ঘটে। সিরাজ শেখ উপজেলার বাইখির গ্রামের মজিবর শেখের ছেলে। তিনি পেশায় একজন অটোরিকশা মেকানিক।

জানা গেছে, সিরাজ শেখ (৩৩) একই এলাকার আফসার শেখের মেয়ে ইতি বেগমকে (২৮) বিয়ে করেন। ১৩ বছরের সংসার জীবনে তাদের ১১ বছরের একটি ছেলে আছে। কয়েক বছর ধরে স্বামী-স্ত্রীর মধ্যে দ্বন্দ্ব চলছিল। এ নিয়ে একাধিকবার সালিসও হয়। দুই বছর আগে আদালতে মামলা হয়। উভয়ই একে অপরের বিরুদ্ধে মামলা করেন। দেড় বছর মামলা লড়ে তিন লাখ টাকার বিনিময়ে তাদের বিচ্ছেদ হয়। চলতি বছরের ৯ মে বিচ্ছেদের মধ্যে দিয়ে মামলার নিষ্পত্তি হয়। এই খুশিতে এক মণ দুধ দিয়ে গোসল করেন তিনি।

এ বিষয়ে মো. সিরাজ শেখ বলেন, বিয়ের কয়েক বছর পর থেকে সংসারে অশান্তি বাড়তে থাকে। ইতি বেগম আমার নামে মামলা করে হয়রানি করতে থাকে। মামলার এক পর্যায়ে নিয়ত করি স্ত্রীর হাত থেকে মুক্তি পেলে এক মণ দুধ দিয়ে গোসল করব। তাই, নিয়ত পূর্ণ করলাম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর জেলা পরিষদের সদস্য হাসান সিকদার গণমাধ্যমকে বলেন, বিয়ের পর থেকেই পারিবারিক কলহের জেরে তাদের মধ্যে বনিবনা হচ্ছিল না। এ নিয়ে আদালতে মামলা পর্যন্ত গড়ায়। পরে মামলা থেকে মুক্তি পেয়ে শুক্রবার বিকেলে এক দুধ কিনে সেই দুধ দিয়ে গোসল করেন সিরাজ শেখ।

আরো পড়ুন