বর্ষা আমার বুকে লাথি মেরেছে: অনন্ত

বর্ষা আমার বুকে এত জোরে লাথি মেরেছে যে এ্যক্টিং না বাস্তবেই আমি পরেই গেছি। মানে এত স্পিডে লাথি মেরেছে যে আমি এত স্ট্রং হওয়া স্বত্তেও পরে যেতে হয়েছে। গতকাল (১২ এপ্রিল) মুক্তি প্রতীক্ষিত ‘কিল হিম’ সিনেমার টিজার প্রকাশ অনুষ্ঠানে বর্ষার একটি এ্যাকশন দৃশ্যের কথা এভাবেই বলেন অনন্ত। তিনি আরও বলেন, এই সিনেমায় বর্ষা বেশ দারুন অভিনয় করেছে। এমন লুকে দর্শক তাকে কখনো দেখেনি।

‘কিল হিম’ ছবির শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে অনন্ত আরও বলেন, আমি ছোটবেলা থেকে অনেক কষ্ট করে বড় হয়েছি। এজন্য আমি কষ্ট করতে পারি এবং মানুষের কষ্ট বুঝতে পারি। ইকবাল ভাই আমাকে দিয়ে ছবি বানানোর সময় চিন্তা করেছে যে, উনি এত বড়লোক মানুষ, এত বড় ছবি বানায়। উনি কেমন সময়-শিডিউল দেবে! এজন্য শুটিংয়ের আগে আমার সঙ্গে বসেছিল। আমি বলেছি সমস্যা নেই। আমরা লাস্ট যেদিন শুটিং করলাম, সেদিন ভোর ছয়টা পর্যন্ত শুটিং করেছি। এছাড়া বগুড়ায় যে কদিন ছিলাম, প্রতিদিন সকাল ৯টা-সাড়ে ৯টা থেকে রাত তিনটা-চারটা পর্যন্তও শুটিং করেছি।

অনুষ্ঠানে কথা বলার সময় বর্ষা বলেন, ‘ছবিটা নিয়ে বেশি কিছু বলতে চাই না। টিজার-ট্রেলার দেখলে অনেক কিছুই আপনারা আন্দাজ করতে পারবেন।

এছাড়াও অনন্তের প্রশংসা করে বর্ষা বললেন, কিছু দিন আগে ‘পাঠান’ রিলিজ হলো, শাহরুখ খানের সিনেমা। আমি ফেসবুক সরাসরি ব্যবহার করি না, আমার ম্যানেজাররা দেখে। তারাই আমাকে সবসময় আপডেট জানায়। তারা আমাকে দেখিয়ে বলেছে, ‘এই মানুষগুলো যারা আপনাদের শুভাকাঙ্ক্ষী, যারা সত্যিই ভালোবাসে, তারা শাহরুখ খানের সিনেমার সঙ্গে অনন্ত জলিলের ‘দিন- দ্য ডে’র তুলনা করেছে। আমাদের দেশেও শাহরুখ খানের মতো নায়ক আছে। আমরাও তাকে নিয়ে গর্ব করতে পারি যে, হলিউড-বলিউডের মতো সিনেমা আমাদের দেশেও একজন করে। যদিও শাহরুখ বা সালমান খানের সঙ্গে তো আসলে ওইভাবে তুলনা হবে না। কিন্তু মানুষ করে। যারা আমাদের ভালোলাগার মানুষ, ভালোবাসার মানুষ, যাদের জন্য আমাদের সিনেমা, তারাই যখন এমন তুলনা করে তখন সত্যিই খুব ভালো লাগে।

বুধবার সন্ধ্যায় এফডিসিতে ছবিটির টিজার প্রকাশ উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত হন ছবির নায়ক অনন্ত জলিল, নায়িকা বর্ষা, নির্মাতা মো. ইকবাল, অভিনেতা মিশা সওদাগরসহ অনেকে।

উল্লেখ্য, ‘কিল হিম’র মাধ্যমে প্রথমবার অন্য কারও প্রযোজিত সিনেমায় অভিনয় করলেন অনন্ত জলিল ও বর্ষা। এটি পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করেছেন ইকবাল। এতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, রুবেল, শিবা শানু, জাদু আজাদ প্রমুখ। আসন্ন ঈদে ছবিটি মুক্তি পাবে।

আরো পড়ুন