বিপিএল ছেড়ে চলে গেলেন কুমিল্লার তিন তারকা ক্রিকেটার

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর জাঁকজমক এখন আর নেই। আগে ফ্রাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে বিশ্বসেরা ক্রিকেটারদের দেখা মিললেও এখন আর তাদের দেখা নেই। জাতীয় দল থেকে অবসর নেওয়া কিংবা দলে জায়গা না পাওয়া ক্রিকেটারদের নিয়েই বিপিএলে দল সাজাতে দেখা যায় ফ্রাঞ্চাইজিগুলোকে। তবে তুলনামুলক প্রতিবারই বিপিএলে কিছু ভালো ক্রিকেটারদের দলে ভিড়িয়ে ভক্তদের মন রাখার চেষ্টা করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এবারও তেমনই করেছিল দলটি। বিদেশি কোটা থেকে বেশ কিছু নামি-দামী ক্রিকেটারকেই দলে ভিড়িয়েছিল তারা। ভালো দল গড়েও বিপিএলের শুরুতে দুই ম্যাচেই হোঁচট খেয়েছে কুমিল্লা। দলটির সমর্থকদের জন্য রয়েছে আরও এক দুঃসংবাদ। কুমিল্লা ভিক্টোরয়ান্সের তিন বিদেশি ক্রিকেটার ডেভিড মালান, মোহাম্মদ নবি ও ফজল হক ফারুকি চলে গেছেন।

দলটির মিডিয়া ম্যানেজার খান নয়ন জানিয়েছেন, তারা তিনজনই আবুধাবিতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলবেন। তাদের পরিবর্তে পাকিস্তানি পেসার হাসান আলি ও ক্যারিবীয় ব্যাটার চ্যাডউইক ওয়াল্টন খুব শিগগিরই কুমিল্লার হয়ে খেলতে আসবেন। বিপিএলে এবারের আসরে দুই ম্যাচে অংশ নিয়ে ডেডিড মালান করেছেন মোটে (৩৯ বলে ৩৭ আর ৯ বলে ১৭) ৪৬ রান। অফস্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নবির পারফরমেন্সও প্রত্যাশিত মানে পৌঁছেনি।

দুই ম্যাচে (৭ বলে ৮ আর ৪ বলে ৫) নবির সংগ্রহ ছিল সাকুল্যে ১৩ রান। পেসার ফজল হক ফারুকি ২ ম্যাচে পেয়েছেন একটি মাত্র উইকেট। রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম ম্যাচে ৪ ওভারে ২৮ রানে পান ১ উইকেট। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে শেষ ম্যাচে ৩.৪ ওভার করে ফারুকি ২৮ রানে ছিলেন উইকেটশূন্য। মোহাম্মদ নবি রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম ম্যাচে ২ ওভারে দেন ৩০ রান।

এদিকে দলটির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, পাকিস্তানের পেসার হাসান আলি আর ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার চ্যাডউইক ওয়াল্টন খুব শিগগিরই দলের সঙ্গে যোগ দেবেন। তাদের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত। হয়তো চট্টগ্রাম পর্বেই দেখা যাবে দুজনকে। এছড়া লেগব্রেক গুগলি বোলার আবরার আহমেদকে আনার চেষ্টাও চলছে। আসলে এ পাকিস্তানিকেও কুমিল্লার হয়ে খেলতে দেখা যাবে।

আরো পড়ুন