বিশ্বজয়ী অন্ধ হাফেজ তানভীরকে একটি চোখ উপহার দিতে চান আসাদুল

বাংলাদেশের অন্ধ হাফেজ তানভীর হোসাইন আন্তর্জাতিক তিনটি কোরআন প্রতিযোগিতায় প্রথম, তৃতীয় ও চতুর্থস্থান অর্জন করেছেন। আর এই অন্ধ হাফেজকে নিজের একটি চোখ উপহার দিতে চান কিশোরগঞ্জের মোহাম্মদ আসাদুল হাসান (৫২)। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডি থেকে এমন একটি পোস্ট দিলে তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায় তিনি।

তিনি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নারান্দী ইউনিয়নের সনমানিয়া গ্রামের মরহুম আয়ুব আলীর ছেলে। বর্তমানে তিনি শহরের নগুয়া এলাকার বাসিন্দা। আসাদুল একজন স্বেচ্ছাসেবী রক্তদাতা। জেলার সেচ্ছাসেবীদের কাছে তিনি ‘নানা ভাই’ নামে পরিচিত। যুবক বয়স থেকেই নিয়মিত রক্তদান করেন আসাদুল। ইতোমধ্যে তিনি নিজে ৭৩ বার রক্তদান করছেন। বিশ্বজয়ী অন্ধ হাফেজ তানভীর হোসাইনকে নিজের একটি চোখ উপহার দেওয়ার এমন ঘোষণা দেওয়ায় মোহাম্মদ আসাদুল হাসানকে সাধুবাদ জানিয়েছেন জেলার স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।

আসাদুল হাসান বলেন, আমি মরনোত্তর চোখ দান করার জন্য রেজিস্ট্রেশন করেছিলাম। শায়েখ আহমদুল্লাহ হুজুর ও সাইফুল্লাহ হুজুরের ওয়াজ শোনার পরে মরনোত্তর চোখ দান থেকে সরে আসি। পরে সিদ্ধান্ত নেই দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ তানভীর হোসাইনকে আমার একটি চোখ উপহার দেব। উনি যতজনকে কোরআন শিক্ষা দেবেন ধারাবাহিকভাবে উনার ছাত্ররাও অন্যদের শিক্ষা দিয়ে যাবেন। এতে কেয়ামত পর্যন্ত আমি সোওয়াব পেতে থাকব। সেই উছিলায় মহান রব আমাকে নাজাতের ব্যবস্থা করবেন আশা করি।

এদিকে পাকুন্দিয়া উপজেলার নারান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মুছলেহ উদ্দিন বলেন, আসাদুল খুবই ভালো মানুষ। সে নিয়মিত রক্তদান করে মানুষের উপকার করে আসছে। এবার সে অন্ধ হাফেজকে নিজের একটি চোখ উপহার দিতে চায়। এমন সাহসী কাজের জন্য আমি তাকে সাধুবাদ জানাই।

উল্লেখ্য, জন্মান্ধ হাফেজ তানভীর হোসেন কিছুদিন আগে বিশ্বের ৫৮টি মুসলিম দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে মিশরে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন। এর আগে হাফেজ তানভীর বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররমে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন। তানভীর এর আগে সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিলেন। নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাকড়া গ্রামের তানভীর হোসাইন ঢাকার যাত্রাবাড়ী দনিয়া কাজলাস্থ শায়েখ নেছার আহমাদ আনছারী পারিচালিত যাত্রাবাড়ী মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

আরো পড়ুন