মুরাদনগরে প্রায় ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুমিল্লার মুরাদনগরে রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সড়ক ও জনপদ বিভাগ(সওজ)।

মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের মুরাদনগর-হোমনা সড়কের তিতাস এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সড়ক ও জনপদ বিভাগের প্রায় ৪২শতক জায়গার উপর অবৈধভাবে নির্মিত প্রায় ৫০টি দোকানপাট উচ্ছেদ করেছে কর্তৃপক্ষ।

তবে দোকান মালিক কবির মিয়া, আল আমিন, মোবারক, আলেক মিয়া ও আদম আলীসহ একাধীক জন দাবি তাদের সকল কাগজপত্র সঠিক এবং আদালতে মামলা চলমান থাকার পরও একটি স্বার্থন্বেষী মহলের ইঙ্গিতে বড় অংকের চাঁদা না দেওয়ায় সড়ক ও জনপদ বিভাগ তাদের দোকানগুলো ভেঙ্গে দিয়েছে।

অপরদিকে সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির জানান, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য অনেকবার মাইকিং করে প্রচারণা চালানো হয়েছে। কিন্তু অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় তিনি আরো জানান, উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে সড়ক ও জনপথ বিভাগের জায়গার সীমানা নির্ধারণ করেই এ অভিযান পরিচালনা করা হয়। পর্যায়ক্রমে রাস্তার দু’পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখলমুক্ত করা হবে।

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন, সড়ক বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী জাফরুল হায়দার, সড়ক ও জনপদ বিভাগের সার্ভেয়ার সাইফুল ইসলাম, উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার সাইদুর রহমানসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আরো পড়ুন