মেজাজ হারিয়ে ভক্তকে মারলেন সাকিব

গতকাল চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অবিস্মরণীয় এক জয়ের পর ফুরফুরে মেজাজে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী প্রচারণায় গিয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু সেখানে এক অপ্রীতিকর ঘটনায় টাইগার অলরাউন্ডার আর নিজের ফুরফুরে মেজাজে থাকতে পারেননি। ক্ষিপ্ত হয়ে নিজের মাথার ক্যাপ দিয়ে আঘাত করে বসেন এক ভক্তকে। এদিকে বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। মাঠে এবং মাঠের বাইরে তার সমান জনপ্রিয়তা। সে জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠান তাকে যুক্ত করছে নিজেদের বিজ্ঞাপনী প্রচারণায়।

গতকাল বৃহস্পতিবার ৯ মার্চ ইংল্যান্ডের বিপক্ষ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শেষে তেমনি একটি ক্লথিং ব্র্যান্ডের প্রচারণায় হাজির হয়েছিলেন সাকিব। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে এদিন বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন টাইগার অলরাউন্ডার। বাণিজ্যিক প্রতিষ্ঠানটির সকল কার্যক্রমে অংশগ্রহণ করেছেন স্বতঃস্ফূর্তভাবে। কিন্তু তার সে ফুরফুরে মেজাজ বেশিক্ষণ স্থায়ী হয়নি।

ওই প্রতিষ্ঠান থেকে বের হয়ে যখন গাড়িতে উঠবেন, তখনই তাকে ঘিরে ধরে ভক্তরা। আর তখনই ঘটে এক অপ্রীতিকর ঘটনা। ভিড় ঠেলে সাকিব যখন তার গাড়ির দিকে যাচ্ছিলেন, তখন এক ভক্ত টাইগার অলরাউন্ডারের মাথায় থাকা ক্যাপ কেড়ে নেয়ার চেষ্টা করেন। এমন কর্মকাণ্ডে ক্ষিপ্ত হয়ে যান সাকিব। ক্যাপ দিয়ে ওই ভক্তকে দুই থেকে তিন বার আঘাত করেন।

এরপর নিজেকে আবার সংযত করে কোনোরকম ভিড় ঠেলে গাড়িতে উঠে সেখান থেকে বিদায় নেন। এর আগে সাকিবের নেতৃত্বে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ইংলিশদের দেয়া ১৫৭ রানের টার্গেট টপকে ৬ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা।

বল হাতে ১ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে ২৪ বলে ৩৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংসে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন অধিনায়ক সাকিব। তাতে তিন-ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। সিরিজের বাকি দুই ম্যাচ মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে আগামী ১২ ও ১৪ মার্চ।

আরো পড়ুন