মেধাবী শিক্ষক ব্যাতিত মেধাবী শিক্ষার্থী গড়া অসম্ভব – আব্দুল মতিন খসরু

ডেস্ক রিপোর্টঃ সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যড. আব্দুল মতিন খসরু বলেন, বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলায় ৫টি শিক্ষা প্রতিষ্ঠান কুমিল্লা বোর্ডের মধ্যে শীর্ষ ফলাফল অর্জন করেছে। আমরা এসকল শিক্ষা প্রতিষ্ঠান কে নিয়ে গর্ববোধ করতে পারি। ভালো ফলাফলের জন্য মেধাবী শিক্ষকের প্রয়োজন, মেধাবী শিক্ষক ব্যাতিত মেধাবী শিক্ষার্থী গড়া অসম্ভব। বিদ্যানুরাগী ব্যাক্তিদেরকে দিয়েই বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করা উচিৎ। শিক্ষার মান ও পরিবেশ ভালো করতে হলে যোগ্যতা সম্পন্ন সভাপতি ও শিক্ষক নিয়োগ দেয়া খুবই জরুরী।

তিনি আরো বলেন, শিক্ষকরা শিক্ষার্থীদের কে নিয়মিত হোমওয়ার্ক দিয়ে তা ঠিকমত আদায় করতে হবে। শনিবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলা সদরের ঐতিহ্যবাহী আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের ২য় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও উপাচার্য প্রোফেসর মেজর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। সভাপতিত্ব করেন শতবর্ষ উদযাপন পরিষদের সভাপতি বিদ্যালয়ের সাবেক ছাত্র ডাক্তার এম এ হাসেম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন, বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরুল হাসান, শতবর্ষ উৎযাপন কমিটির আহ্বায়ক ড. মোঃ সানোয়ার জাহান ভূইয়া, সদস্য সচিব অ্যড. রেজাউল করিম খোকন, আহ্বায়ক কমিটির সদস্য মশিউর রহমান খান প্রমুখ। ২ দিনব্যাপী ঐতিহ্যবাহী এ স্কুলের শতবর্ষ উদযাপন আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যান্নভোজ, র‌্যালী, আলোচনা সভা ছাড়াও প্রবাণী সাবেক ও বর্তমান শিক্ষক শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট বিতরণ করা হয়। সাবেক শিক্ষার্থীদের মাতা শিবরামপুর গ্রামের সুপ্রতিষ্ঠিত ১০সন্তানের জননী মৃত আব্দুল মমিনের স্ত্রী তাহমিনা বেগম কে রত্নগর্ভা মা হিসেবে বিশেষ সম্মাননা প্রদাণ করা হয়। বিদ্যালয়টির শতবর্ষের এ আয়োজনে নবীন প্রবীনদের মিলনমেলায় পরিনত হয়।

আরো পড়ুন