মেধা বিকাশের ক্রীড়া চর্চার বিকল্প নাই- চেয়ারম্যান টুটুল

কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল বলেছেন-‘ শিশু-কিশোরদের শারিরিক ও মেধা বিকাশের ক্রীড়া চর্চার বিকল্প নাই। লেখাপড়ার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রম চালাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চার প্রতি সমান গুরুত্ব দিতে হবে। কারণ খেলাধুলা, সঙ্গীত চর্চা, সাংস্কৃৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে শিশু-কিশোরদের মেধা ও মনন বিকাশের সুযোগ হয়। কুমিল্লার ঐতিহ্য রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। বিশ্বায়নের এ যুগে অপসংস্কৃতির করাল গ্রাস আর নৈতিক অবক্ষয় রোধে যুব সমাজকে রক্ষা করতে সমাজের দায়িত্বশীলদের এগিয়ে আসতে হবে’।

মঙ্গলবার (২৮জানুয়ারি) আদর্শ সদর উপজেলার বি.এ মুসলিম বহুমুখী উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একজন যুবক কিংবা কিশোরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হলে সুস্থ বিনোদনের পাশাপাশি ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতিমূখি করে গড়ে তুলতে হবে। অপসংস্কৃতি চর্চা ও স্মাটফোনের অপব্যবহার রোধে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। মাদকের সাথে জড়িত যেসব তরুণ ধরা পড়ছে, তাদের অনেকের পারিবারিক বন্ধন অনেক শিথিল। অথচ সামাজিক অবক্ষয় রোধে পরিবার এবং অভিভাবকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল খালেক মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-উপজেলার ভাইস চেয়ারম্যান মো.তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসেনেয়ারা বকুল, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আহম্মেদ নিয়াজ পাভেল, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম আজাদ,২নং উত্তর দূর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, আমেরিকান প্রবাসী হারুনুর সামাদ। সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু তাহের। অনুষ্ঠান পারচালনা করেন অত্র স্কুলের সহকারি শিক্ষক মো.জাহাঙ্গীর আলম।

আরো পড়ুন