যুদ্ধাপরাধী-নাশকতাকারী জামায়াত-শিবিরের স্থান এই কুমিল্লায় হবে না-এমপি বাহার

ডেস্ক রির্পোটঃ কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, অতীতে দলের ত্যাগী কর্মীরা মুল্যায়ন ছিল না। কুমিল্লায় যারা আওয়ামীলীগের জন্য নিবেদিত ও আত্মত্যাগী কর্মী তাদের বাদ দিয়ে এক সময় পকেট কমিটি করা হতো। মহানগর আওয়ামীলীগের কমিটি নিয়েও অনেক ষড়যন্ত্র হয়েছিলো। মহানগর আ’লীগ কমিটি আমাকে আমার পছন্দ মতো দেয়ার পর অবহেলিত ত্যাগী কর্মীরা আজ দলীয়ভাবে মূল্যায়িত হচ্ছে। সংগঠনে পদ পাওয়া শুরু করেছে। কুমিল্লায় একেকটি ওয়ার্ড, পাড়া শেখ হাসিনার ঘাটিতে পরিণত হয়েছে। আগামিতে প্রতিটি ঘরে বঙ্গবন্ধুর সৈনিক তৈরী হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ভূমিকা রাখবে। দলের পদ ব্যবহার করে মানুষের প্রতি নির্যাতন করলে বিচার করা হবে। মাদকের সাথে জড়িত হলে দল থেকে বহিস্কার করা হবে। হাইব্রীড দলীয় পদে আনা যাবে না। স্বাধীনতা বিরোধী জামায়াতের সাথে কোন আপোষ নেই। যুদ্ধাপরাধী-নাশকতাকারী জামায়াত-শিবিরের স্থান কুমিল্লায় হবে না।, গতকাল শুক্রবার রাতে নগরীর শুভপুর ঈদগাহ মাঠে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ৬নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাজী বাহার এমপি আরো বলেন, ৫০ বছর সততা ও নিষ্ঠার সাথে রাজনীতি করেছি। মানুষের পাশে দাঁড়িয়েছি, উপকার করেছি, কাজ করে দিয়েছি বিনিময়ে এককাপ চা খাইনি, দুর্নীতি করেনি। ৭৫ এর পরবর্তীতে শহরের ঘরে ঘুরে আওয়ামী লীগ তৈরী করেছি। আমার বিরুদ্ধে সেই ১৯৮৪ সাল থেকে রাজনৈতিক ষড়যন্ত্র চলছে। আমার হাতে গড়া কর্মী দুলাল হত্যার মিথ্যা ষড়যন্ত্র মামলায় আমাকে জেলে যেতে হয়েছিলো। তখন আওয়ামীলীগ থেকে ষড়যন্ত্রকারীরা আমাকে বহিস্কার করেছিলো। কারাগারে থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করে জামিন নিয়ে নির্বাচন করে ৩৫ হাজার ভোট পেয়েছিলাম। তখন এমপি হতে না পারলেও মিথ্যা মামলা থেকে অব্যাহতি পেয়েছিলাম। অত্যন্ত তরুণ বয়সে আমি পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। কুমিল্লার মানুষের অনেক প্রত্যাশা রয়েছে আমার কাছে। এই বিষয়টি তখনই বুঝতে পেরেছিলাম। তখন থেকেই কুমিল্লার জন্য কাজ করার প্রতিজ্ঞা করেছিলাম। ।

মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন -মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি জেলা পিপি এড. জহিরুল ইসলাম সেলিম, আব্দুল আলীম কা ন, ডা: আবদুল বাকী আনিছ, যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাংগীর,মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক চিত্ত রঞ্জন ভৌমিক, মহানগর আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ৯নং ওয়ার্ড কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি, মহানগর আ’লীগের দপ্তর সম্পাদক শিবু প্রসাদ ভৌমিক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শাহাজাহান সাজু, আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান মো:আমিনুল ইসলাম টুটুল, প্রচার সম্পাদক জহিরুল কামাল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাদেকুর রহমান রানা, উপ দপ্তর সম্পাদক দুলাল মাহমুদ, কোষাধ্যক্ষ আলী মনসুর ফারুক, সদস্য সাবেক প্যানেল মেয়র হেলাল উদ্দিন আহমেদ, মহানগর শ্রমিক লীগের আহ্বায়ক আবদুল কাইয়ুম, মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহ্মুদ সহিদ, মহানগর আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, স্থানীয় মহিলা কাউন্সিলর নাদিরা পারভীন,মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক আবদুল আজিজ সিহানুক। সম্মেলনে মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের বিভিন্নস্তরেরর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান স ালনা করেন
সভাপতি সাবেক কাউন্সিলর
জাহাংগীর,সেক্রেটারী সাগর :
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সাবেক কাউন্সিলর হাজী জাহাংগীর আলমকে সভাপতি ও হাছান ইমাম সাগর কে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষনা করা হয়।

আরো পড়ুন