রিকশাচালককে মারধর করে নারী আইনজীবী বরখাস্ত

যশোরে রিকশাচালককে প্রকাশ্যে মারধরের ঘটনায় আইনজীবী আরতী রানী ঘোষকে ৭ দিনের সাময়িক বরখাস্ত করেছে জেলা আইনজীবী সমিতি। একই সঙ্গে কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না সে ব্যাপারে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। রবিবার (১৪ মে) জেলা আইনজীবী সমিতির নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্ত্তজা জানান, আরতী রানীর শোকজের জবাব সন্তোষজনক হয়নি। শোকজের জবাবে তিনি বলেছেন- রিকশাচালক প্রথমে তাকে আঘাত করেছে। এতে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে রাগান্বিত হয়ে তিনি রিকশাচালককে মারধর করেছেন। এ ছাড়া তার জবাবের সঙ্গে মেডিকেল সার্টিফিকেট, ক্ষতস্থানের চিহ্নের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার প্রমাণপত্র উপস্থাপন করেছেন। ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও ভুল স্বীকার করে, আর কখনোই করবেন না বলে সমিতির কাছে তিনি ক্ষমা চেয়েছেন।

তিনি বলেন, সমিতির সভায় সর্বসম্মতিক্রমে সাময়িক বহিষ্কার করে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না সে ব্যাপারে আগামী সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। তার দেওয়া জবাব যদি সন্তোষজনক না হয় তাহলে সমিতির পক্ষ থেকে বার কাউন্সিলে তার স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হবে।

উল্লেখ, গত রোববার (৭ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, কোর্ট-গাউন পরিহিত আইনজীবী আরতী রাণী ঘোষ রিকশাচালকের কলার ধরে মুখে চড়-থাপ্পড় মারছেন। রিকশাচালক হাত জোড় করে বার বার ক্ষমা চাইলেও তাকে মারতে দেখা যায়। পরে পথচারীরা আইনজীবীকে নিবৃত্ত করতে সক্ষম হন। এ ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

আরো পড়ুন