লাকসামে বাড়ছে করোনা সংক্রমণ : নতুন আক্রান্ত-১৪, মোট সনাক্ত-১০১

শারীরিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে না চলায় লাকসামে দিনদিন বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা। শুক্রবার (৫জুন) নতুন করে এক চিকিৎসক সহ কোভিড-১৯ সনাক্ত হয়েছে ১৪ জনের। এনিয়ে উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১০১জন। তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে আরো জানা যায়, এ পর্যন্ত উপজেলায় কোভিড-১৯ এর মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৩৬ জনের। এদের মধ্যে রিপোর্ট এসেছে ৬১৫ জনের, আর প্রক্রিয়াধিন রয়েছে ১২১ জনের। তাদের মধ্যে একজন কুমিল্লায় নমুনা দিয়ে পজেটিভ হয়েছে। এ পর্যন্ত উপজেলায় করোনা মুক্ত হয়েছেন ১৩ জন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য বিভাগ ফুল এবং সনদ দিয়ে বরণ করে নেন। তবে চট্টগ্রাম ফেরত এক ব্যবসায়ি মৃত্যুবরণ করেন। বর্তমানে আক্রান্তদের মধ্যে ৮৭ জন চিকিৎসাধিন রয়েছে।

এদিকে করোনা পরিস্থিতি নিয়ে বিশিষ্ট ব্যাক্তিরা অভিমত প্রকাশ করে বলেন, লাকসাম পৌর শহর শিথিলতায় রূপ নিচ্ছে কর্মব্যস্ততায়। শহরের প্রাণকেন্দ্র দৌলতগঞ্জ বাজার ফিরেছে চিরচেনা রূপে। বর্তমানে পৌর শহরের মূল কেন্দ্র দৌলতগঞ্জ বাজারে মানুষের ভীড় আর ছোট-মাঝারি যানবাহন চলাচলের দৃশ্য চমকে ওঠার মত। এখানে নিরাপদ দূরত্বের বালাই নেই বললেই চলে। এতে দিনদিন উপজেলায় করোনা পরিস্থিতি ভয়ংকর হয়ে উঠছে। আর জনসাধারণের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে। ফলে করোনাভাইরাসের মারাত্মক ঝুঁকিতে রয়েছেন এ এলাকার মানুষ।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, করোনার সংক্রমণ ঠেকাতে হলে সবাইকে শারীরিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি সতর্ক থাকতে হবে। জনসমাগম করে চলাপেরা করা যাবে না। নচেৎ আমাদের পরিনতি আরো ভয়াবহ হয়ে উঠবে।

আরো পড়ুন