লাকসামে ভ্রাম্যমান আদালতে ১২ প্রতিষ্ঠানকে জরিমানা

মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসকে পূঁজি করে গুজব ছড়িয়ে অবৈধ মজুদ ও চাউলসহ নিত্যপণের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধির দায়ে গতকাল বৃহস্পতিবার লাকসামে ভ্রাম্যমান আদালতের অভিযানে চালের আড়তসহ ১২টি ব্যবসা প্রতিষ্ঠানের ৩ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে লাকসাম পৌর সদরের গৌরাঙ্গসাহার মালিকানাধীন মেসার্স নিতাই চালের আড়ৎ ১ লাখ টাকা, জহর লাল সাহার মালিকানাধীন পুলিন বিহারী চালের আড়ৎ ১ লাখ টাকা, ইব্রাহিম খলিলের মালিকানাধীন মেসার্স মা ট্রেডার্স চালের আড়ৎ ৫০ হাজার টাকা, মেসার্স মাওলানা আবদুল মতিন চালের আড়ৎ ২০ হাজার টাকা, তাজুল ইসলামের মালিকানাধীন মিয়াজান চালের আড়ৎ ২০ হাজার টাকা, রাজেস সাহার মালিকানাধীন মেসার্স পুতুল সাহা চালের আড়ৎ ২০ হাজার টাকা, মেসার্স হৃদয় ষ্টোর চালের আড়ৎ ২০ হাজার টাকা, মেসার্স সোহরাব ষ্টোর ১৫ হাজার টাকা, মাসুম ব্রাদার্স ১০ হাজার টাকা, মেসার্স আবুল কালামের চালের আড়ৎ ১০ হাজার টাকা, নিতাই সাহার চালের আড়ৎ ১০ হাজার টাকা এবং শংকর রায়ের চালের আড়ৎ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

লাকসাম উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিনসহ একদল পুলিশ ও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

লাকসাম উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম জানান, গত কয়েকদিন যাবত চালসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি ও গুদামজাতকরনের সংবাদ পেয়ে এ অভিযান পরিচালনা করা হয়। ভবিষ্যতেও অনুরূপ অভিযান চালানো হবে। এ সময় তিনি গুজবে কান না দিয়ে জনসাধারণকে অতিরিক্ত পণ্য না কেনার আহবান জানান।

আরো পড়ুন