হোমনায় আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে যুবক নিহত

কুমিল্লার হোমনায় গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে নূরুন্নবী (২৮)নামে এক যুবক নিহত হয়েছেন । আহত হয়েছেন আরো ৩ জন । নিহত নুরুন্নবী আড়ালিয়া কান্দি গ্রামের মো.জীবন মিয়া ছেলে। আহতদের মধ্যে সাবেক ইউপি সদস্য আব্দুস সামাদ (৬০), তার ভাই আব্দুল করিম (৬৫)ও জাহাঙ্গীর আলম (২২) কে গুরুতর আহত অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। আজ বুধবার (১২ অগস্ট) ভোর ৫টার দিকে উপজেলার মিঠাইভাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দুলালপুর ইউনিয়ন এর মিঠাইভাঙা গ্রামের আধিপত্য নিয়ে সাবেক ইউপি সদস্য আব্দুস সামাদ মেম্বারের সাথে জুনাব আলী (জুনা) বিরোধ চলে আসছিল । গত কয়েক মাস আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর থেকে জুনাব আলীসহ তার অনুসারীরা গ্রামের বাইরে অবস্থান করছিল। আজ বুধবার ভোর ৫টারর দিকে রমজান মেম্বারের ভাই জুনা আলীর নেতৃত্বে মিঠাইভাঙ্গা গ্রামে গেলে সামাদ মেম্বারের লোকজন তাদের বাধা দেয় ।

এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।এতে নুরুন্নবী নিহত হয় এবং সাবেক ইউপি সদস্য আব্দুস সামাদ ,তার ভাই আব্দুল করিম , জাহাঙ্গীর আলমসহ আরোও কয়েক জন আহত হয়েছেন। আহতদের হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় । বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার ( হোমনা সার্কেল) মো. ফজলুল করিম জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সামাদ মেম্বার ও জুনাব আলী লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে । এতে নূরনবী নামে একজন নিহত হয়েছেন এবং এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। মামলার প্রস্তুতি চলছে ।

আরো পড়ুন